Mahashivratri 2022: রাশি অনুযায়ী আলাদা হয় শিবমন্ত্র! মহাশিবরাত্রিতে কোন রাশি কী মন্ত্র জপ করবেন, জানুন

Mahashivratri Vrat Katha: কথিত আছে যে ভগবান শিব এই দিনের সমস্ত ইচ্ছা পূরণ করেন। যদিও ভগবান শিব তার ভক্তদের কাউকে নিরাশ করেন না তবে জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে (zodiac signs) যে যে রাশি শিবমন্ত্র জপ করবেন, তা জেনে নিন...

Mahashivratri 2022: রাশি অনুযায়ী আলাদা হয় শিবমন্ত্র! মহাশিবরাত্রিতে কোন রাশি কী মন্ত্র জপ করবেন, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2022 | 5:31 PM

মহাদেবের উপাসনার সেরা দিন হল মহাশিবরাত্রি (Mahashivratri 2022) এবং এই বছর ১ মার্চ পালিত হবে। এই দিনে সমস্ত ধর্মীয় ঐতিহ্যের সঙ্গে আদিশক্তির পূজা করা হয়। ইচ্ছাপূরণের জন্য শিব মন্দিরেও (Shiva temples) রুদ্র অভিষেক (Rudra Abhishek) করা হয়। ভক্তরা এই দিনে উপবাস করেন এবং মহাশিবরাত্রি ব্রতকথাও (Mahashivratri Vrat Katha) পাঠ করেন। কথিত আছে যে ভগবান শিব এই দিনের সমস্ত ইচ্ছা পূরণ করেন। যদিও ভগবান শিব তার ভক্তদের কাউকে নিরাশ করেন না তবে জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে (zodiac signs) যে যে রাশি শিবমন্ত্র জপ করবেন, তা জেনে নিন…

মেষ (Aries): মেষ রাশির সিংহ রাশির ব্যক্তিদের পঞ্চাক্ষর মন্ত্র ওম নমঃ শিবায় জপ করা উচিত। শিব পঞ্চাক্ষর মন্ত্র হল সেই মন্ত্র যা সমস্ত ইচ্ছা পূরণ করে।

বৃষ (Taurus): বৃষ রাশির মানুষদের ওম নাগেশ্বরায় নমঃ মন্ত্র জপ করা উচিত।

মিথুন (Gemini): এই রাশির জাতক জাতিকাদের মহাশিবরাত্রির দিন ওম নমঃ শিবায় কালাম মহাকাল কলম কৃপালম ওম নমঃ মন্ত্রটি জপ করা উচিত।

কর্কট (Cancer): মহাশিবরাত্রিতে, কর্কট রাশির চিহ্নের শিব পূজার সময় অত্যন্ত ভক্তি সহকারে ওম চন্দ্রমৌলেশ্বর নমঃ মন্ত্রটি পুনরাবৃত্তি করা উচিত।

সিংহ (Leo): ভক্তিভরে ওম নমঃ শিবায় কালাম মহাকাল কালাম কৃপালম ওম নমঃ মন্ত্রটি জপ করুন। শিবের কৃপায় আপনি যে সমস্ত সমস্যার সম্মুখীন হচ্ছেন তার সমাধান হয়ে যাবে।

কন্যা (Virgo): এই রাশির জাতকদের মহাশিবরাত্রির দিন ওম নমো শিবায় কলম ওম নমঃ মন্ত্র জপ করা উচিত। মন্ত্রটি জপ করার সময়, নিশ্চিত করুন যে আপনি এটি ভালভাবে উচ্চারণ করছেন।

তুলা (Libra): বৃশ্চিক রাশিকে ওম হম জুম সহ মন্ত্রটি জপতে হবে।

বৃশ্চিক (Scorpio): ওম নমো শিবায় গুরু দেবায় নমঃ ধনু রাশির জাতকদের জন্য মহাশিবরাত্রির দিনে জপ করার জন্য একটি কার্যকর মন্ত্র।

ধনু (Sagittarious): এই রাশির জাতক জাতিকাদেরও মহাশিবরাত্রিতে ওম হম জুম সহ মন্ত্রটি জপ করা উচিত। শিবের কৃপায়, সমস্ত অসুবিধা সহজ হবে এবং ঝামেলা দূর হবে।

মকর (Capricon): মকর ও কুম্ভ রাশির অধিপতি হলেন শনিদেব। এই কারণে এই রাশির জাতকদেরও ওম হম জুম সাহ মন্ত্রটি জপ করা উচিত।

কুম্ভ (Aquarius): মহাশিবরাত্রি উপলক্ষে মীন রাশির জাতকদের জন্য ওম নমো শিবায় গুরু দেবায় নমঃ মন্ত্র জপ করা উত্তম হবে। এই মন্ত্রগুলি কমপক্ষে ১০৮ বার জপ করতে হবে। মন্ত্র জপ করার সময় মনকে নিবদ্ধ ও শান্ত রাখা প্রয়োজন।

আরও পড়ুন: Mahashivratri 2022: শিবরাত্রির দিন কোন কোন রাশির উপর মহাদেবের ‘বিশেষ’ কৃপা বৃষ্টি হবে, জেনে নিন একনজরে…