Sawan Month Best Horoscope: নবপঞ্চম যোগে ‘সেরার সেরা’ এবারের শ্রাবণ মাস! ভোলেবাবার কৃপায় ‘স্পেশাল’ এই ৪ রাশি

Zodiac Signs: বছরের এই বিশেষ মাসের জন্য অপেক্ষায় থাকেন শিবভক্তরা। শ্রাবণ মাসে শিবের আরাধনা করার কোনও শেষ নেই বলে মনে করা হয়। শ্রাবণ মাসে শিবলিঙ্গের রুদ্রাভিষেক করা হলে পুণ্যলাভ প্রাপ্ত হয় বলে মনে করা হয়। হিন্দু ক্যালেন্ডার মতে, এবছর শ্রাবণ মাস শুরু হচ্ছে আগামী ২২ জুলাই থেকে।

Sawan Month Best Horoscope: নবপঞ্চম যোগে 'সেরার সেরা' এবারের শ্রাবণ মাস! ভোলেবাবার কৃপায় 'স্পেশাল' এই ৪ রাশি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2024 | 3:26 PM

আষাঢ় শেষ হলেই শুরু হলে মহাদেবের সবচেয়ে প্রিয় মাস। শ্রাবণ মাস। সনাতন ধর্ম মতে, প্রতি মাসে কোনও না কোনও দেবদেবীর পুজো করা হয়। শ্রাবণ মাস তেমনি মহাদিদেবকে উত্‍সর্গ করে পুজো করা হয়। এছাড়া হিন্দু ধর্মে ভোলেবাবার পুজো করার জন্য শ্রাবণ মাসকেই বেছে নেওয়া হয়েছে। বছরের এই বিশেষ মাসের জন্য অপেক্ষায় থাকেন শিবভক্তরা। শ্রাবণ মাসে শিবের আরাধনা করার কোনও শেষ নেই বলে মনে করা হয়। শ্রাবণ মাসে শিবলিঙ্গের রুদ্রাভিষেক করা হলে পুণ্যলাভ প্রাপ্ত হয় বলে মনে করা হয়। হিন্দু ক্যালেন্ডার মতে, এবছর শ্রাবণ মাস শুরু হচ্ছে আগামী ২২ জুলাই থেকে। শেষ হবে ১৯ অগস্ট। এবছর শ্রাবণ মাস  অত্যন্ত বিশেষ হতে চলেছে। জ্যোতিষশাস্ত্র মতে, বহু বছর পর, প্রায় ৭২ বছর পর, শ্রাবণ মাস শুরু হতে চলেছে সোমবার থেকে। শেষও হচ্ছে সোমবারে। শুধু তাই নয়, এবারের শ্রাবণ মাসে চারটি নয়, মোট পাঁচটি সোমবার পেতে চলেছেন শিবভক্তরা।

৬ বিশেষ ও শুভ যোগ

জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, সর্বার্থ সিদ্ধি যোগ, অমৃত সিদ্ধি যোগ, শষ রাজযোগ, প্রতি যোগ, আয়ুষ্মান যোগ, চন্দ্র ও মঙ্গল যোগের ফলে শওয়ান মাসে নবপঞ্চম যোগ তৈরি হতে চলেছে। এই পরিস্থিতিতে ভোলেবাবার আশীর্বাদে সারাবছর ভরপুর হয়ে থাকবেনএই চার রাশির জাতকরা।

মেষ রাশি: এই রাশির জাতক-জাতিকারা শিবের অগাধ আশীর্বাদ পাবেন। ভাগ্য আপনার সহায় থাকার কারণে প্রতিটি কাজে লাভবান হতে পারেন। শেষ না হওয়া কাজ শেষ হওয়া করতে পারবেন এই সময়েই। মন থাকবে ফুরফুরে। বাড়িতে শুভ কাজ সম্পন্ন হতে পারে, আধ্যাত্মিক কাজে আগ্রহ বাড়তে চলেছে। আর্থিক সুবিধা বাড়িবে। নতুন কাজ শুরু করতে পারেন এই সময়।

কর্কট রাশি: এই রাশির জাতকরাও আশ্চর্যজনক নানা সুবিধা পেতে চলেছেন। আদালতের মামলায় রায় আপনার পক্ষে যেতে পারে। পুরনো কোনও বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। শিবের কৃপায় প্রতিটি কাজ সম্পন্ন হতে পারে। বাড়িতে পুজো, যজ্ঞ বা শুভকাজ, হবন ইত্যাদি হতে পারে। মন অত্যন্ত ফুরফুরে থাকবে। ব্যবসায় আর্থিকভাবে বিনিয়োগ করলে লাভ হতে চলেছেন।

সিংহ রাশি: এই রাশির জাতক-জাতিকাদের উপরও ইতিবাচক প্রভাব পড়তে চলেছে। শওয়ান মাসে কর্মজীবন এবং ব্যবসায় উন্নতি হতে চলেছে। পৈতৃক সম্পত্তি নিয়ে বিবাদের অবসান হতে চলেছে। সমস্ত সমস্যা থেকে মুক্তি পেতে যাচ্ছেন। ব্যয় কম ও আয় বেশি হওয়ায় ব্যাঙ্ক ব্যালেন্সও বাড়তে চলেছে। দাম্পত্য জীবন সুখের হবে। আয়ের নতুন উৎস তৈরি হতে হবে।

ধনু রাশি: এই রাশির জাতক-জাতিকারাও শুভ ফল পেতে চলেছেন। ঋণে আটকে থাকা টাকা হাতে পাবেন এবার। চাকরিতে স্থান বদল ও বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। অর্থনৈতিক অবস্থা মজবুত হতে পারে। আয়ের নতুন উৎস তৈরি হতে চলেছে। পারিবারিক পরিবেশও হতে চলেছে শুভ ও সুখে ভরপুর।