Shani Dev: শনিদেবের কৃপায় প্রচুর অর্থ ও সৌভাগ্যের অধিকারী হোন এই ৩ রাশির জাতকরা

Zodiac Signs: জ্যোতিষশাস্ত্রে এমন কিছু রাশিচক্রেরও উল্লেখ করা হয়েছে, যা শনিদেবের আশীর্বাদপুষ্ট। শনিদেবের তিনটি প্রিয় রাশি জেনে নিন-

Shani Dev: শনিদেবের কৃপায় প্রচুর অর্থ ও সৌভাগ্যের অধিকারী হোন এই ৩ রাশির জাতকরা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2023 | 7:01 AM

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শনিদেবকে নয়টি গ্রহের মধ্যে সবচেয়ে নিষ্ঠুর গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ এবং এটি একটি রাশি থেকে অন্য রাশিতে যেতে প্রায় আড়াই বছর সময় নেয়। এমনটা বিশ্বাস করা হয় যে শনি যদি কারো দ্বারা প্রভাবিত হন তবে তিনি তার যা কিছু চান তা পান এবং শনি যদি কারোর উপর রাগান্বিত হন তবে সেই রাশির জাতক বা ব্যক্তিকে তার খারাপ প্রভাব এবং পরিণতি ভোগ করতে হয়। জ্যোতিষশাস্ত্রে এমন কিছু রাশিচক্রেরও উল্লেখ করা হয়েছে, যা শনিদেবের আশীর্বাদপুষ্ট। শনিদেবের তিনটি প্রিয় রাশি জেনে নিন-

তুলা রাশি

তিনটি সৌভাগ্যবান রাশির মধ্যে যে রাশিটি শনির আশীর্বাদ পাওয়ার ক্ষেত্রে প্রথমে আসে তা হল তুলা রাশি। তুলা রাশির জাতক জাতিকারা সবসময়ই শনির অনুকূল প্রভাব পান। শনির আরোহণ রাশি হল তুলা, তাই শনি যখন তার আরোহণ রাশিতে থাকে, তখন এটি চমৎকার এবং শুভ ফল দেয়। তুলা রাশির জাতকরা খুব দয়ালু, পরিশ্রমী এবং সৎ হন। তিনিও খুব মেধাবী। এই রাশির জাতক-জাতিকাদের চিত্তাকর্ষক ব্যক্তিত্ব এবং শনির আশীর্বাদ সবসময় তাদের উপর থাকে। শনির কৃপায় তাদের জীবনে সুখ-সমৃদ্ধি আসে। ভাগ্যের সমর্থনও পান তারা।

মকর রাশি

মকর রাশি সেই তিনটি রাশির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে যার উপর শনির আশীর্বাদ সর্বদা থাকে। মকর রাশি শনি দ্বারা শাসিত হয় এবং এই কারণেই এই স্থানীয়রা শনির প্রেম এবং কৃপা দেখতে পায়। কার্যত, মকর রাশির লোকেরা পরিশ্রমী এবং উদ্যমে পরিপূর্ণ। নেটিভরা যখন কোনও কিছুতে তাদের মন স্থির করে, তারা নিরলসভাবে সেই লক্ষ্যটি অনুসরণ করে এবং শুধুমাত্র তখনই বিশ্রাম নেয় যখন এটি সম্পন্ন হয়। এই লোকেরা ভাগ্য দ্বারা অনুগ্রহ করে এবং অনেক চ্যালেঞ্জের মুখেও সহজে আশা ছেড়ে দেয় না। তাই এমন পরিস্থিতিতে তাদের ওপর শনির অশুভ প্রভাব দ্রুত পড়ে না।

কুম্ভ রাশি

কুম্ভ রাশিকে শনির প্রিয় রাশিগুলির মধ্যে গণ্য করা হয়। কুম্ভ রাশির জাতক-জাতিকারা অত্যন্ত সৎ, ধার্মিক এবং শান্ত প্রকৃতির হয়। এই আশীর্বাদপুষ্ট ব্যক্তিরা জীবনে কখনও কোনও আর্থিক সংকটের সম্মুখীন হন না। এ ছাড়া শনির অশুভ প্রভাব এই ব্যক্তিদের উপর বেশিদিন প্রভাব ফেলে না এবং শনির কৃপায় তাঁরা জীবনের প্রতিটি ক্ষেত্রে সফল হন। যেহেতু কুম্ভ রাশির জাতক জাতিকারা শনির প্রেম এবং কৃপায় থাকে, তারা সহজেই বেশি অর্থ উপার্জন করতে সক্ষম হয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)