Shani Vakri 2023: জানুয়ারির শুরুতেই দুর্ভোগ! আগামী বছর শনির সাড়ে সাতি দশার কোপে পড়তে চলেছে এই ৫ রাশি

Shani Sade Sati Dosha: কর্ম অনুসারে শনিদেব কর্মফল নির্ণয় করেন। এই অবস্থায় যদি কেউ ভাল কাজ করেন, শনিদেব তার উপর আশীর্বাদ বর্ষণ করেন।

Shani Vakri 2023: জানুয়ারির শুরুতেই দুর্ভোগ! আগামী বছর শনির সাড়ে সাতি দশার কোপে পড়তে চলেছে এই ৫ রাশি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 7:30 AM

নতুন বছর মানেই কারোর ভাগ্য ভাল তো কারোর ভাগ্যে শনির দশা। নতুন বছরের শুরুতে, শনিদেব বিপরীতমুখী অবস্থায় প্রবেশ করতে চলেছেন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, আগামী বছরের জানুয়ারিতে, শনিদেব মকর রাশিতে গমন করবেন। জ্যোতিষশাস্ত্র মতে, শনি মকর রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই কিছু রাশিতে শনির সাড়ে সাতি দশা শুরু হবে, আবার কিছু রাশিতে শনির ধাইয়া শুরু হবে। কর্ম অনুসারে শনিদেব কর্মফল নির্ণয় করেন। এই অবস্থায় যদি কেউ ভাল কাজ করেন, শনিদেব তার উপর আশীর্বাদ বর্ষণ করেন। অন্যদিকে যাঁরা খারাপ কাজ করেন তাদের যন্ত্রণাদায়ক পরিণতি ভোগ করতে হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিদেবের পশ্চাদপসরণে ২০২৩ সালে সাড়ে সাতি দশা ও ধাইয়াযর প্রকোপে কোন কোন রাশির জাতক-জাতিকারা পড়তে চলেছেন, তা জেনে নিন…

মীন রাশি: কুম্ভ রাশিতে শনির পশ্চাদগামী হওয়ার সঙ্গে সঙ্গে মীন রাশিতে শনির সাড়ে সাতি দশা শুরু হবে। এর ওপরই হবে শনির সাড়ে সাতি দশার প্রথম পর্ব।

মকর রাশি- এই রাশি থেকে বেরিয়ে আসার পর পিছিয়ে যাবে শনি। শনিও মকর রাশির শাসক গ্রহ। এই রাশির জাতক-জাতিকাদের শনির অর্ধেক প্রভাব বহন করতে হবে।

কর্কট রাশি- কুম্ভ রাশিতে শনির গমনের সঙ্গে কর্কট রাশিতে শনির ধাইয়া শুরু হবে। শনি ধাইয়ার প্রভাবের কারণে এই রাশির জাতকদের জীবনে শুরু হবে প্রচুর ঝামেলা, অশান্তি।

বৃশ্চিক রাশি- ২০২৩ সালের জানুয়ারি থেকে, বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের উপর শনির শয্যার প্রভাব শুরু হবে। তাতে পরবর্তী আড়াই বছর পর্যন্ত থাকবে এই শনির দশা।

কুম্ভ রাশি – নতুন বছরের ১৭ জানুয়ারি, মকর রাশি ত্যাগ করার পরে, শনি কুম্ভ রাশিতে পশ্চাদপদে প্রবেশ করবে। সাড়ে সাতির কুফল বহন করবে এই রাশির জাতক-জাতিকারা।

সাড়ে সাতি দশা ও ধইয়ার প্রতিকার

– শনিদেব কর্মের দাতা এবং ন্যায়ের দেবতা হিসাবে পরিচিত। তাই শনি সাড়ে সাতি ও ধাইয়ার অবস্থা এড়াতে আগে থেকেই ভাল কাজ করুন। অন্যদের সাহায্য করুন। কারোর সঙ্গে মিথ্যা, চুরি, লোভ, ঘৃণা ইত্যাদি করবেন না।

– জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিবার বা নিয়মিত শনির বীজ মন্ত্র ‘ওম শন শনাইশ্চরায় নমঃ; বা ‘ওম প্রাণ প্রীম প্রণ স: শনৈশ্চরায় নমঃ’ মন্ত্র ১০৮ বার জপ করুন। এতে করে শনিদেব প্রসন্ন হন এবং ভক্তদের দুঃখ-কষ্ট দূর করেন।

– সাড়ে সাতি দশা ও ধাইয়ের পার্শ্বপ্রতিক্রিয়া এড়াতে শনিবার শমী বা লজ্জাবতী গাছের পুজো করুন। শমী গাছে নিয়মিত জল দিন। শনিবার সন্ধ্যায় এর পূজা করুন এবং সরষের তেলের প্রদীপ জ্বালান। শমীর গাছ শনিদেবের প্রিয়। তাই শনিবার শমীর গাছের পুজো করা হয়।