Cylinder Blast: বিয়েবাড়িতে হচ্ছিল হুল্লোড়, হঠাৎ বিস্ফোরণে উড়ল বাড়ির একাংশ! চোখের নিমেষে ঝলসে গেলেন ৫২ জন

Rajasthan Blast: বিস্ফোরণে দুই শিশুর মৃত্যু হয়েছে। ৫০ জনেরও বেশি আহত হয়েছেন। এরমধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

Cylinder Blast: বিয়েবাড়িতে হচ্ছিল হুল্লোড়, হঠাৎ বিস্ফোরণে উড়ল বাড়ির একাংশ! চোখের নিমেষে ঝলসে গেলেন ৫২ জন
এখানেই বিস্ফোরণ হয়। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2022 | 2:33 PM

জয়পুর: বিয়েবাড়ির আনন্দে মাতোয়ারা সকলে। বাড়ির ভিতরেই তৈরি হচ্ছিল বিয়ের ভোজ। আচমকাই হল বিস্ফোরণ। নিমেষে আগুনে ঝলসে গেলেন অতিথিরা। বিয়েবাড়িতে ভয়াবহ দুর্ঘটনা। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ঝলসে গেলেন ৫০ জনেরও বেশি অতিথি। মৃত্যু হয়েছে দুই শিশুর। ঘটনাটি ঘটেছে রাজস্থানের যোধপুরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার যোধপুরে একটি বিয়ের অনুষ্ঠানে বিস্ফোরণ হয়। বিয়ের অনুষ্ঠানে রান্না হচ্ছিল যখন, সেই সময়ই গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ হয়। প্রাথমিক তদন্তে অনুমান, গ্যাস লিক করেই বিস্ফোরণ হয়েছে। এর পিছনে অন্তর্ঘাত রয়েছে  কি না, তাও খতিয়ে দেখছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাজস্থানের যোধপুর থেকে ৬০ কিলোমিটার দূরে ভুঙ্গরা গ্রামে বৃহস্পতিবার একটি বিয়ের অনুষ্ঠান ছিল। রাতে প্রীতিভোজের জন্য বিকেল থেকেই রান্না হচ্ছিল। আচমকাই বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গে প্যান্ডেলে আগুন ধরে যায়। লাগোয়া বাড়িটিও ব্য়াপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। অত্য়ন্ত শক্তিশালী বিস্ফোরণ হয়েছিল।

জানা গিয়েছে, বিস্ফোরণে দুই শিশুর মৃত্যু হয়েছে। ৫০ জনেরও বেশি আহত হয়েছেন। এরমধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। জেলা শাসক হিমাংশু গুপ্ত বলেন, “এটা অত্যন্ত বড় একটি দুর্ঘটনা। বিস্ফোরণের সময়ে বিয়েবাড়িতে প্রায় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। আহত ৫২ জনকে এমজিএইচ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বার্ন ওয়ার্ডে তাদের চিকিৎসা চলছে। ১২ জনের দেহ অনেকটাই পুড়ে যাওয়ায় তাদের অবস্থা আশঙ্কাজনক।”

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, যে জায়গায় রান্না হচ্ছিল, সেখানে বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার রাখা ছিল। ওই সিলিন্ডারগুলির মধ্যে একটি সিলিন্ডারে গ্যাস লিক হয়। আগুনের সংস্পর্শে আসতেই বিস্ফোরণ হয়। একের পর এক সিলিন্ডার ফাটতে থাকে। আগুন লেগে যায় প্যান্ডেল ও লাগোয়া বাড়িতেও। বিস্ফোরণের জেরে বাড়িটির একাংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

দুর্ঘটনার খবর পেয়েই শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। আজ বিকেলে তিনি  আহতদের দেখতে হাসপাতালে যেতে পারেন।