Flight Chaos: মাঝ আকাশে বিমানে দাঁড়িয়ে মদের বোতল নিয়ে হুল্লোড়, গালিগালাজ ক্রু-সহযাত্রীদের

Indigo Flight: বিমানে ওঠার পর থেকেই ওই দুইজন যাত্রী অশান্তি করা শুরু করেছিলেন। সহযাত্রীরা এই নিয়ে অভিযোগ জানালে বিমানসেবিকারা তাদের শান্ত হওয়ার জন্য অনুরোধ করেন। এরপরই ওই যাত্রীরা বিমানের ক্রু ও সহযাত্রীদের গালিগালাজ শুরু করেন।

Flight Chaos: মাঝ আকাশে বিমানে দাঁড়িয়ে মদের বোতল নিয়ে হুল্লোড়, গালিগালাজ ক্রু-সহযাত্রীদের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 11:26 AM

মুম্বই: বিমান নাকি বার, দিন দিন তা বোঝা দায় হয়ে উঠছে! ফের বিমানে মদ্যপ যাত্রীর তাণ্ডব। ইন্ডিগোর একটি বিমানে মদ্যপ  যাত্রীদের বিরুদ্ধে বিমানের ক্রু ও সহযাত্রীদের গালিগালাজ করার অভিযোগ উঠল। বৃহস্পতিবার মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, দুবাই-মুম্বইগামী বিমানে এই ঘটনাটি ঘটেছে। মুম্বইয়ে বিমান অবতরণের পরই ওই যাত্রীদের গ্রেফতার করা হয়। যদিও পরে আদালতে পেশ করা হলে, তাদের জামিন দেওয়া হয়েছে, এমনটাই জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, ধৃত দুই যাত্রীই মহারাষ্ট্রের বাসিন্দা। একজন পালঘরের, অপরজন কোলাপুরের বাসিন্দা। জানা গিয়েছে, ওই দুই যুবক মধ্য প্রাচ্যে চাকরি করতে গিয়েছিলেন। বিগত এক বছর ধরে তারা ওখানে কাজ করছিলেন। দেশে ফেরার আনন্দেই তাঁরা বিমানবন্দরের ডিউটি-ফ্রি দোকান থেকে মদ কিনেছিলেন। মত্ত অবস্থাতেই তারা বিমানে ওঠেন।

জানা গিয়েছে, বিমানে ওঠার পর থেকেই ওই দুইজন যাত্রী অশান্তি করা শুরু করেছিলেন। সহযাত্রীরা এই নিয়ে অভিযোগ জানালে বিমানসেবিকারা তাদের শান্ত হওয়ার জন্য অনুরোধ করেন। এরপরই ওই যাত্রীরা বিমানের ক্রু ও সহযাত্রীদের গালিগালাজ শুরু করেন। এক যাত্রী বিমানের আইলেও মদ্যপান করছিলেন বলে অভিযোগ। এরপরই বাধ্য হয়ে বিমানের ক্রু ওই মত্ত ব্যক্তিদের হাত থেকে মদের বোতল কেড়ে নেন।

অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ ধারায় (অন্যদের জীবন ও সুরক্ষা বিপন্ন করা) এবং এয়ারক্রাফ্ট নিয়মের ২১, ২২ ও ২৫ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। দুবাই থেকে আগত বিমানটি মুম্বইয়ে অবতরণ করতেই ওই দুই যাত্রীদের গ্রেফতার করা হয়।

বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, চলতি বছরে এই নিয়ে সপ্তমবার এই ধরনের যাত্রীদের অভব্য আচরণের ঘটনা ঘটল। এর আগে গত ১১ মার্চও লন্ডন থেকে মুম্বইগামী বিমানে এক ব্যক্তিকে বিমানের বাথরুমে সিগারেট খাওয়া ও ইমার্জেন্সি এক্সিট খোলার চেষ্টা করার অভিযোগে গ্রেফতার করা হয়।