ফের করোনার ওষুধে কালোবাজারি, গ্রেফতার ৩

৩ জন কালোবাজারি করে এক একটা রেমডেসিভিরের(Remdesivir) ভায়াল ২০ হাজার টাকায় বিক্রির চেষ্টা করছিলেন বলে অভিযোগ।

ফের করোনার ওষুধে কালোবাজারি, গ্রেফতার ৩
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 8:39 AM

ইন্দোর: করোনা (COVID) চিকিৎসায় ব্যবহৃত হয় অ্যান্টি ভাইরাল ড্রাগ রেমডেসিভির। সেই ওষুধের যাতে কালোবাজারি না হয় তা বারবার খতিয়ে দেখতে বলছে কেন্দ্র। দেশে যেন ওষুধের অভাব না হয়, তার জন্য বিদেশে ওষুধ রফতানি বন্ধ করেছে ভারত। কিন্তু তারপরেও সম্ভব হচ্ছে না কালোবাজারি রোখা। এ বার কালোবাজারি করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার এক ওষুধ বিক্রেতা-সহ ৩ জন।

মধ্য প্রদেশের স্পেশাল টাস্ক ফোর্স ৩ জনেক গ্রেফতার করেছে। পুলিশ আধিকারিক মনীষ খত্রি জানিয়েছেন, ওই ৩ ব্যক্তির নাম রাজেশ পতিদার, জ্ঞানেশ্বর বারাস্কর ও অনুরাগ সিং সিসোদিয়া। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, ওই ব্যক্তিদের কাছ থেকে রেমডেসিভিরের ১৩টি ভায়াল উদ্ধার হয়েছে। যেগুলিতে লেখা ছিল ‘শুধুমাত্র রফতানির জন্য।’

ওই ৩ জন কালোবাজারি করে এক একটা রেমডেসিভিরের ভায়াল ২০ হাজার টাকায় বিক্রির চেষ্টা করছিলেন বলে অভিযোগ। এর আগেও রেমডেসিভিরের কালোবাজারির অভিযোগ এসেছে। সম্প্রতি মহারাষ্ট্রের একটি হাসপাতাল থেকে অবৈধভাবে রেমডেসিভির বিক্রির জন্য দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, তাঁরা রেমডেসিভিরের এক একটি শিশি ৫ হাজার থেকে ১০ হাজার টাকায় কালোবাজারি করে বিক্রি করছিলেন। ওই দু’জনের কাছ থেকে রেমডেসিভিরের ২১টি শিশি উদ্ধার করেছেন পুলিশ আধিকারিকরা। তাঁরা হাসপাতাল থেকে এই ওষুধ হস্তগত করে বেআইনিভাবে বেশি দামে বিক্রি করছিলেন বলে অভিযোগ।

আরও পড়ুন: মহারাষ্ট্রে তৈরি হবে কোভ্যাক্সিন, অনুমতি দেওয়ায় নমোকে ধন্যবাদ ঠাকরের