Puducherry Express derailed: মুম্বইতে লাইনচ্যুত পুদচেরি এক্সপ্রেসের ৩ টি বগি, ঘটনাস্থলে পুলিশ, অ্যাম্বুলেন্স

Puducherry Express: রেলমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, এই দুর্ঘটনার পর উদ্ধারকারী ট্রেন মাতুঙ্গা স্টেশনের উদ্দেশে রওনা দিয়েছে। রেলমন্ত্রক সূত্রে আরও জানা গিয়েছে, পুলিশ, ১০৮ অ্যাম্বুলেন্স ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।

Puducherry Express derailed: মুম্বইতে লাইনচ্যুত পুদচেরি এক্সপ্রেসের ৩ টি বগি, ঘটনাস্থলে পুলিশ, অ্যাম্বুলেন্স
ছবি: নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 11:32 PM

মুম্বই: রেল ভারতে লাইফলাইন, প্রতিনিয়ত প্রচুর মানুষে রেলে চেপে যাতায়াত করেন। রেলমন্ত্রক দুর্ঘটনা এড়াতে পদক্ষেপ করলেও সবসময় দুর্ঘটনার এড়িয়ে যাওয়া যায় না। শুক্রবার রাতেই মুম্বইতে লাইনচ্যুত হল ১১০০৫ দাদার- পুদুচেরি এক্সপ্রেস (Puducherry Express derailed )। জানা গিয়েছে মুম্বইয়ের মাতুঙ্গা ও দাদর স্টেশনের (Matunga & Dadar Station in Mumbai) মাঝে শুক্রবার রাতে এই এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়েছে, সেন্ট্রাল রেলওয়ে অফিস এমনটাই জানিয়েছে। রেলমন্ত্রক সূত্রে খবর, শুক্রবার রাত ৯ টা ৪৫ মিনিট নাগাদ পুদুচেরি এক্সপ্রেসের ৩ টি বগি লাইনচ্যুত হয়ে যায়। জানা গিয়েছে পুদুচেরির দিক থেকে রওনা দিয়ে ট্রেনটি দাদরের উদ্দেশে যাচ্ছিল। মাঝপথেই ট্রেনটি মুম্বইয়ের মাতুঙ্গা স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। তবে এই রেল দুর্ঘটনায় এখনও অবধি কোনও আহত বা হতাহতের খবর পাওয়া যায়নি।

রেলমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, এই দুর্ঘটনার পর উদ্ধারকারী ট্রেন মাতুঙ্গা স্টেশনের উদ্দেশে রওনা দিয়েছে। রেলমন্ত্রক সূত্রে আরও জানা গিয়েছে, পুলিশ, ১০৮ অ্যাম্বুলেন্স ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। যদি পুদুচেরি এক্সপ্রেসের কোনও যাত্রী আহত হন, সেখানে থেকে দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হবে। জানুয়ারি মাসে, জলপাইগুড়িতে মারাত্মক রেল দুর্ঘটনার মুখে পড়েছিল গুয়াহাটি- বিকানের এক্সপ্রেস। ওই রেল দুর্ঘটনায় ৯ জন মারা গিয়েছিল। রেল দুর্ঘটনার সঙ্গে সঙ্গে তৎক্ষনাত বাংলায় চলে এসেছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। মাঝরাতেই তিনি ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছিলেন। রাজ্য প্রশাসন ও রেলের তৎপরতাই দ্রুত উদ্ধার কাজ শুরু হয়েছিল।

আরও পড়ুন Russia-Ukraine War: ইউক্রেনের বুচাতে এত মানুষ কী ভাবে মারা গেল, শেষমেশ জানাল পুলিশ!