Vande Bharat: হাওড়া থেকে চলবে আরও একটি বন্দে ভারত! জেনে নিন নয়া রুটগুলি

Vande Bharat: টলতি বছরেই রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, ভারতীয় রেলের লক্ষ্য হল ২০২৯ সালের মধ্যে দেশ জুড়ে ২৫০টি বন্দে ভারত চালানো। চালানোর লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে।

Vande Bharat: হাওড়া থেকে চলবে আরও একটি বন্দে ভারত! জেনে নিন নয়া রুটগুলি
Follow Us:
| Updated on: Sep 11, 2024 | 12:05 AM

নয়া দিল্লি: আরও একাধিক নতুন বন্দে ভারত ট্রেন চালু করছে রেল। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সেই ট্রেনগুলি চলবে বলে জানা গিয়েছে। মোট তিনটি রুটে বন্দে ভারত চলবে বলে পিটিআই সূত্রে খবর। এর মধ্যে বাংলা আবারও একটি ট্রেন পেতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ট্রেনগুলি উদ্বোধন করবেন।

আগামী রবিবার ট্রেনগুলি চালু হবে। ওড়িশায় এই অনুষ্ঠানে থাকবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বেরহামপুর রেল স্টেশন থেকে ট্রেনগুলি উদ্বোধন করা হবে। তিনটি ট্রেনই চলবে ওড়িশার ওপর দিয়ে। রুট তিনটি হল টাটা-বেরহামপুর, রাউরকেল্লা-হাওড়া ও দুর্গ-বিশাখাপত্তনম।

ইস্ট কোস্ট রেলওয়ের জেনারেল ম্যানেজার পরমেশ্বর ফুংকুয়াল জানিয়েছেন, ওড়িশার ওপর দিয়ে আপাতত তিনটি বন্দে ভারত চালু হলেও, পরবর্তীতে আরও তিনটি বন্দে ভারত চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

চলতি বছরেই রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, ভারতীয় রেলের লক্ষ্য হল ২০২৯ সালের মধ্যে দেশ জুড়ে ২৫০টি বন্দে ভারত চালানো। চালানোর লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে।

সূত্রের খবর, আরও একাধিক নতুন বন্দে ভারত চালু হতে চলেছে। তালিকায় রয়েছে হাওড়া-গয়াও। তালিকায় আছে টাটা-পাটনা বন্দে ভার‍ত এক্সপ্রেস। হাওড়া থেকে ধানবাদ যাওয়ার জন্য সকাল ৬টা ৫ মিনিটে শতাব্দী এবং ৬টা ১৫ মিনিটে ব্ল্যাক ডায়মণ্ড এক্সপ্রেস আছে। বন্দে ভার‍ত উদ্বোধন হওয়ার পর আরও একটি ট্রেন যুক্ত হবে এই রুটে।