একটানা ঝড়বৃষ্টিতে বানভাসী মুম্বই, বাড়ি ধসে মৃত্যু ৩ জনের, সেনাবাহিনীর সাহায্য চাইল প্রশাসন

Heavy Rain in Maharashtra: আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আজও রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত জারি থাকবে। মুম্বই ও সংলগ্ন এলাকাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

একটানা ঝড়বৃষ্টিতে বানভাসী মুম্বই, বাড়ি ধসে মৃত্যু ৩ জনের, সেনাবাহিনীর সাহায্য চাইল প্রশাসন
উদ্ধারকার্যে নেমেছে এনডিআরএফ।

মুম্বই: লাগাতার বৃষ্টিতে বানভাসী মুম্বই। জলমগ্ন গোটা শহর, জলের তোড়ে একাধিক জায়গায় ভেঙে পড়ছে বাড়ি। এ দিন সকালেও মুম্বইয়ের গোভান্দি এলাকায় একটি দ্বিতল বাড়ি ভেঙে পড়ে তিন জনের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১০ জনকে। এদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুম্বইয়ের গোভান্দি এলাকার শিবাজি নগরে একটি দ্বিতল বাড়ি ভেঙে পড়ে। সেই সময় বাড়িতে উপস্থিত ছিলেন ১৩ জন। এদের মধ্যে তিনজনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। আটকে পড়েন বাকিরা। স্থানীয় বাসিন্দারা সঙ্গে সঙ্গে বিএমসি কর্তৃপক্ষ ও দমকলে খবর দেন। কিছুক্ষণের মধ্যেই শুরু হয় উদ্ধার কার্য। আহতদের উদ্ধার করে একটি স্থানী হাসপাতালে ভর্তি করা হয়েছে, এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

অন্যদিকে, রায়গঢ় জেলার তালাই গ্রামেও জলের জেরে ভূমি ধস নেমেছে। স্থানীয় পুলিশ এখনও অবধি ১৫ জনকে উদ্ধার করতে পারলেও কমপক্ষে আরও ৩০ জন আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই এনডিআরএফের সাহায্য চাওয়া হয়েছে। তবে বৃষ্টিতে সড়কপথ সম্পূর্ণ ধুয়ে মুছে যাওয়ায় সেখানে পৌঁছানো সম্ভব হচ্ছে না। মাহাদেও পরিস্থিতি একই। উদ্ধারকার্যের জন্য এনডিআরএফের পাশাপাশি সেনাবাহিনীর সাহায্যও চেয়েছে মহারাষ্ট্র প্রশাসন।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, আজও রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত জারি থাকবে। মুম্বই ও সংলগ্ন এলাকাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। ভারী বৃষ্টিপাতের জেরে বুধবার রাত থেকেই কোঙ্কন অঞ্চলে রেল চলাচল সম্পূর্ণ রূপে স্তব্ধ হয়ে গিয়েছে। কাসারা ও কারজট অঞ্চলে একাধিক ট্রেন আটকে রয়েছে। আরও পড়ুন: ‘কৃষক নয়, ওঁরা গুন্ডা’, বেফাঁস মন্তব্যে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী, রাতারাতি চাইলেন ক্ষমা 
COVID third Wave

Click on your DTH Provider to Add TV9 Bangla