‘কৃষক নয়, ওঁরা গুন্ডা’, বেফাঁস মন্তব্যে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী, রাতারাতি চাইলেন ক্ষমা

সাংবাদিক বৈঠক করে কৃষকদের সমালোচনায় মিনাক্ষী লেখি বলেন, "ওঁরা কৃষক নয়, ওঁরা গুন্ডা। এগুলি অপরাধমূলক কাজ।"

'কৃষক নয়, ওঁরা গুন্ডা', বেফাঁস মন্তব্যে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী, রাতারাতি চাইলেন ক্ষমা
সাংবাদিক বৈঠকে মিনাক্ষী লেখি। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 10:33 AM

নয়া দিল্লি: কৃষকদের গুন্ডা বলে বিতর্কের মুখে কেন্দ্রীয় মন্ত্রী মিনাক্ষী লেখি। বাধ্য হয়ে বৃহস্পতিবারই তিনি ক্ষমা চেয়ে  নেন  বিতর্কিত মন্তব্যের জন্য। একইসঙ্গে তিনি জানান, তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

বৃহস্পতিবার থেকেই দিল্লির যন্তর মন্তরে কিসান সংসদ বসিয়েছেন দিল্লি সীমান্তে আন্দোলনকারী কৃষকরা। সেখানেই এক সাংবাদিকের উপর হামলা করা হয়েছে বলে জানা যায়। এরপরই সাংবাদিক বৈঠক করে কৃষকদের সমালোচনায় মিনাক্ষী লেখি বলেন, “ওঁরা কৃষক নয়, ওঁরা গুন্ডা। এগুলি অপরাধমূলক কাজ। ২৬ জানুয়ারিও যা হয়েছিল, তা অপরাধমূলক কার্যকলাপই ছিল। বিরোধীরা এই ধরনের কার্যকলাপকেই উৎসাহ দেয়।”

এই মন্তব্যের পরই ভারতীয় কিসান ইউনিয়নের নেতা রাকেশ তিকাইত বলেন, “যাদের কোনও কিছু নেই, তারাই গুন্ডা হয়। কৃষকদের উদ্দেশ্যে এই ধরনের মন্তব্য করা ঠিক নয়। আমরা কৃষক, গুন্ডা নই। কৃষকরা অন্নদাতা।” আরেক কৃষক নেতা শিব কুমার কাক্কা বলেন, “এইধরনের মন্তব্য দেশের ৮০ কোটি কৃষকদের অপমান। আমরা যদি গুন্ডা হই, তবে মিনাক্ষী লেখিজীর উচিত আমাদের উৎপাদন করা খাবার খাওয়া বন্ধ করা। ওনার লজ্জা হওয়া উচিত।”

একের পর এক সমালোচনার মুখে পড়ে বিকেলেই মিনাক্ষী লেখি তাঁর বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন, “সাংবাদিক বৈঠকে আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। আমি লালকেল্লায় হিংসার ঘটনা ও আজ সাংবাদিকের উপর হামলার ঘটনার সমালোচনা করেছিলাম। আমি বলেছিলাম, কৃষকরা নয়, এই ধরনের ঘটনা কেবল গুন্ডারাই ঘটাতে পারে। আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। আমার মন্তব্যে যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তবে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।” আরও পড়ুন: জম্মুতে ফের ড্রোন হামলা চালানোর চেষ্টা, গুলি করে ড্রোন নামাল পুলিশ, উদ্ধার বিস্ফোরক