Monkeys death: একটি নয়, দুটি নয়, ৪০ হনুমানের মৃতদেহ পড়ে, চাঞ্চল্য উত্তর প্রদেশে

Monkey Death in Uttar Pradesh: একসঙ্গে ৪০ টি হনুমানের মৃত্য়ু হল। এই নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর প্রদেশের। হনুমানের মৃতদেহের সামনে আধ খাওয়া তরমুজ ও গুড় দেখতে পাওয়া গিয়েছে।

Monkeys death: একটি নয়, দুটি নয়, ৪০ হনুমানের মৃতদেহ পড়ে, চাঞ্চল্য উত্তর প্রদেশে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2023 | 4:10 PM

হাপুর: পশুদের প্রতি হিংসার ঘটনা নতুন নয়। তাদের খাওয়ানোর নাম করে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার নজিরও দেখা গিয়েছে অতীতে। এবার একই সঙ্গে ৪০ টি হনুমানের মৃতদেহ মিলল। একইসঙ্গে এত হনুমানের মৃত্যুর পিছনে বিষ দেওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। গতকাল উত্তর প্রদেশের হাপুরে একইসঙ্গে ৪০ টি হনুমানের মৃতদেহ উদ্ধার হয়।

জানা গিয়েছে, হাপুরের গড়মুক্তেশ্বর এলাকার জঙ্গলে ৪০ টি হনুমানের মৃতদেহ দেখতে পাওয়া যায়। তাদের সামনে আধ খাওয়া তরমুজ ও গুড় পড়ে থাকতে দেখা যায়। এর পিছনে হনুমানদের বিষ খাওয়ানোর সন্দেহ রয়েছে। বন দফতর জানিয়েছে, যেখান থেকে হনুমানের দেহ উদ্ধার হয়েছে সেখানেই তরমুজ ও গুড় পাওয়া গিয়েছে। ফলে মনে করা হচ্ছে, বিষক্রিয়াতেই তাদের মৃত্যু হয়েছে।

স্থানীয় বাসিন্দারা প্রথমে পচা দুর্গন্ধ পান। এর উৎস সম্বন্ধে কূল কিনারা করতে না পেরে তাঁরা পুলিশকে খবর দেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ পেয়েই, গড়মুক্তেশ্বর এলাকার ওই জঙ্গলে পৌঁছন পুলিশ ও বন দফতরের আধিকারিকরা। সেখানে এসেই দেখেন প্রায় ৪০ টি হনুমান মৃত অবস্থায় পড়ে রয়েছে। সেখান থেকে হনুমানদের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরেলিতে ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউটে পাঠানো হয়। এই হনুমান মৃত্যুর ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। তারা জানিয়েছে, “একটি মামলা দায়ের হয়েছে এবং মৃত্যুর কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।”