Video : নেই কোনও সেতু, খাট কাঁধে অন্তঃসত্ত্বাকে নিয়ে খরস্রোতা নদী পার গ্রামবাসীর, দেখুন ভিডিয়ো

Video : এক অন্তঃসত্ত্বা মহিলাকে খাটে করে নদী পারাপার করার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার করছেন গ্রামবাসীরা।

Video : নেই কোনও সেতু, খাট কাঁধে অন্তঃসত্ত্বাকে নিয়ে খরস্রোতা নদী পার গ্রামবাসীর, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে : ANI টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2022 | 5:58 PM

ভোপাল : ভরা নদী। জলের গভীরতা রয়েছে যথেষ্ট। স্রোতও রয়েছে। সেই এক বুক জলের মধ্যেই নদী পার করছেন ৫ থেকে ৬ জন ব্যক্তি। কোনও বন্যা পরিস্থিতি নয়। স্বাভাবিক সময়েই এরকমভাবে পারাপার করতে হয় এই জেলায়। মধ্য প্রদেশের বেতুল জেলার এক গ্রামের ঘটনা। পারাপারের কোনও সেতু নেই। তাই অন্তঃসত্ত্বা মহিলাকে বাঁশ ও কাপড়ের তৈরি স্ট্রেচারে নিয়েই নদী পার করছেন গ্রামের বাসিন্দারা। সামান্য চিকিৎসার জন্য বিপজ্জনকভাবে নদী পারাপার করছেন বেতুল জেলার বাসিন্দারা।

বুধবারের ঘটনা। বেতুল জেলার বাসিন্দা এক অন্তঃসত্ত্বা মহিলার প্রসব বেদনা ওঠে। তখনি কাছাকাছি হাসপাতালে ভর্তি করার দরকার পড়ে সেই মহিলাকে। কিন্তু যাতায়াতের রাস্তা বড় দুর্গম। নেই কোনও সেতু। বাধ্য হয়েই নদী পারাপারের সিদ্ধান্ত নেন গ্রামের বাসিন্দারা। কাঁধে খাটে করে সেই অন্তঃসত্ত্বা মহিলাকে নদী পার করে শাহপুর শহরে একটি হাসপাতালে নিয়ে যাচ্ছেন গ্রামের বাসিন্দারা। নিজেদের প্রাণের ঝুঁকি নিয়েই তাঁরা সেই মহিলাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাচ্ছেন।

বেতুলের বিএমও ডঃ গজেন্দ্র যাদব বলেছেন, ‘যেহেতু নদীতে বেশি জল ছিল কিছু ব্যক্তি মহিলাকে খাটে করে নদী পারাপার করে হাসপাতালে নিয়ে যান। এরকম পরিস্থিতিতে মাঝে মাঝেই এরকম হয়। তবে এখানে একটি সেতু থাকলে এই ধরনের ঘটনা এড়ানো সম্ভব।’ অন্তঃসত্ত্বা মহিলাকে নিয়ে নদী পারাপারের এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতেই দেখা গিয়েছে পাঁচ থেকে ছয়জন ব্যক্তি বুক ভরা জল নদী পেরিয়ে যাচ্ছেন। কাঁধে তাতের খাট। প্রসঙ্গত, গ্রামবাসীরা মাঝে মাঝেই এই ধরনের ঘটনার সম্মুখীন হন। এদিকে গ্রামবাসীরা বেশ কয়েকবার সেতুর জন্য আবেদন করেছিলেন। তবে সেই আবেদনে কোনও গুরুত্ব দেওয়া হয়নি।

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল