মধ্যরাতে রাজধানীতে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, আটক ৫

গতরাত রাত একটা নাগাদ নয়া দিল্লির খান মার্কেট মেট্রো স্টেশনের কাছে কয়েকজনকে "পাকিস্তান জিন্দাবাদ" বলে স্লোগান দিতে শোনা যায়। তারপরই পুলিসে অভিযোগ জানান স্থানীয় বাসিন্দারা।

মধ্যরাতে রাজধানীতে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান, আটক ৫
শুক্রবার থেকেই দিল্লি এয়ারপোর্টে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। এয়ারপোর্টে যাওয়ার ক্ষেত্রেও বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। বিমানবন্দরের দিকে যে সব গাড়ি যাচ্ছে, সেগুলি সব চেক করা হচ্ছে। টুইট করে এই নিরাপত্তা ব্যবস্থার কথা জানিয়েছেন দক্ষিণ-পশ্চিম দিল্লির ডিসিপি প্রতাপ সিং।
Follow Us:
| Updated on: Jan 24, 2021 | 1:02 PM

নয়া দিল্লি: প্রজাতন্ত্র দিবসের দু’দিন আগেই রাজধানীর বুকে উঠল পাকিস্তান জিন্দাবাদের স্লোগান। শনিবার মধ্যরাতে  নয়া দিল্লির খান মার্কেটে “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান দেওয়া হচ্ছে, এমন অভিযোগ পেয়ে ঘটনাস্থানে যান পুলিস। সেখান থেকেই দুই যুবক ও তিন যুবতীকে জিজ্ঞাসাবাদের পর আটক করা হয়।

শনিবার রাত একটা নাগাদ তুঘলক রোড পুলিস স্টেশনে একটি ফোন আসে, ওপ্রান্ত থেকে বলা হয়, খান মার্কেট মেট্রো স্টেশনের কাছে কয়েকজন “পাকিস্তান জিন্দাবাদ” বলে স্লোগান দিচ্ছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থানে পৌঁছন পুলিসকর্মীরা। সেখানে দুই যুবক, তিন যুবতী ও একজন কিশোরকে ইউলু বাইক (Yulu Bike)-এ বসে থাকতে দেখা যায়।

আরও পড়ুন: সীমান্ত সমস্যা নিয়ে নতুন বছরে নবম দফার বৈঠকে ভারত-চিন, সমাধান নিয়ে সন্দিহান দুই পক্ষই

পুলিস জিজ্ঞাসাবাদ করলে অভিযুক্তরা জানায়, ইন্ডিয়া গেট (India Gate) দেখতে এসেছিল তাঁরা এবং সেই কারণে ইউলু বাইক ভাড়া করেছিল। ফাঁকা রাস্তায় তাঁরা একে অপরের সঙ্গে প্রতিযোগীতা করার সময়ই মজা করে একে অপরের দেশের নাম উল্লেখ করে ডাকছিল। তাঁদের মধ্যেই একজন পাকিস্তানের নাগরিক হওয়ায় তাঁকে “পাকিস্তান” (Pakistan) বলে ডাক দেওয়া হয় এবং সেখান থেকেই পাকিস্তান জিন্দাবাদের স্লোগান ওঠে।

আরও জিজ্ঞাসাবাদের জন্য পুলিস অভিযুক্ত পাঁচজনকে থানায় নিয়ে যায়। এই বিষয়ে একজন পুলিসকর্মী বলেন, “ভাড়া করা ওই বাইক নিয়ে নিজেদের মধ্যে রেস করার সময়ই তাঁরা (অভিযুক্তরা) একে অপরের দেশের নাম ধরে ডাকছিল। মজা করেই পাকিস্তান জিন্দাবাদ বলে স্লোগান দেওয়া হয়েছিল। এরসঙ্গে দেশবিরোধী কার্যকলাপের কোনও যোগ নেই।”

আরও পড়ুন: এবার ভোটার কার্ডও ডিজিটাল! কীভাবে পাবেন এই কার্ড?