স্কুল খুলতেই করোনা আক্রান্ত ৫৪ পড়ুয়া, বন্ধ হস্টেল

দেশে এখনও নাবালকদের করোনা টিকাকরণ শুরু হয়নি। সে সংক্রান্ত কোনও তথ্যও প্রকাশ করেনি কেন্দ্র।

স্কুল খুলতেই করোনা আক্রান্ত ৫৪ পড়ুয়া, বন্ধ হস্টেল
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 6:43 PM

নয়া দিল্লি: করোনা (COVID) আবহে দীর্ঘ লকডাউন কাটিয়ে সবে খুলেছে স্কুলগুলি। এ রাজ্যেও নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্য স্কুল খুলেছে। কিন্তু স্কুল খুলতেই ফের মাথাচাড়া দিয়ে উঠছে করোনা সংক্রমণ। হরিয়ানায় স্কুল খুলেছে ডিসেম্বর মাসে। তখন স্রেফ নবম ও দ্বাদশ শ্রেণিকে স্কুল যাওয়ার অনুমতি দিলেও ২৪ ফেব্রুয়ারি থেকে স্কুলে যাচ্ছে তৃতীয় থেকে পঞ্চম শ্রণির পড়ুয়ারাও। সেই কর্নালের একটি স্কুলে ৫৪ জন করোনা আক্রান্তর হদিশ মিলেছে।

সোমবার কন্ট্যাক্ট ট্রেসিংয়ের মাধ্যমে ৫৪ জন করোনা আক্রান্ত পড়ুয়ার হদিশ পেয়েছেন সংশ্লিষ্ট অঞ্চলের আধিকারিকরা। তারপরই ওই স্কুলের হস্টেলটি সিল করেছেন আধিকারিকরা। ২২ ফেব্রুয়ারি হরিয়ানা প্রশাসন তিনটি বিভাগে রাজ্যের স্কুলগুলিকে বিভক্ত করেছিল। নির্দেশিকায় বলা হয়েছিল, যদি কোনও স্কুলে করোনা আক্রান্তর হদিশ মেলে, তাহলে সংশ্লিষ্ট উইংটি ১০ দিনের জন্য বন্ধ থাকবে। সেই মতোই কর্নালের এই স্কুলটি ১০ দিন বন্ধ থাকবে।

দেশে এখনও নাবালকদের করোনা টিকাকরণ শুরু হয়নি। সে সংক্রান্ত কোনও তথ্যও প্রকাশ করেনি কেন্দ্র। বিভিন্ন রাজ্যে ফের করোনা আক্রান্তর সংখ্যা বাড়তে শুরু করেছে। তা সত্ত্বেও মহারাষ্ট্র, পঞ্জাব-সহ একাধিক রাজ্যে স্কুল খোলা রয়েছে। ফেব্রুয়ারি মাসেই কেরলে দশম শ্রেণির ১৯২ পড়ুয়ার করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছিল।

আরও পড়ুন: ‘জিনপিংয়ের চক্রান্ত’, চিনে বসেই মুম্বইকে অন্ধকার করে দিচ্ছে হ্যাকাররা!