অক্সিজেনের অভাবে মিরাটের ২ হাসপাতালে মৃত্যু ৭ রোগী, অক্সিজেনের খোঁজে দিল্লি-হরিয়ানায় ছুঁটছেন পরিজনেরা

এক স্থানীয় যুবক জানান, মায়ের চিকিৎসায় তিনি হরিয়ানা থেকে অক্সিজেন কিনে এনেছেন ২৫ হাজার টাকায়।

অক্সিজেনের অভাবে মিরাটের ২ হাসপাতালে মৃত্যু ৭ রোগী, অক্সিজেনের খোঁজে দিল্লি-হরিয়ানায় ছুঁটছেন পরিজনেরা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 28, 2021 | 6:55 AM

মিরাট: মড়ক তৈরি হচ্ছে অক্সিজেনের অভাবে। দিল্লির পর এ বার উত্তর প্রদেশ। মিরাটের দুই বেসরকারি হাসপাতালে অক্সিজেনের অভাবে প্রাণ হারালেন সাতজন রোগী। দুই হাসপাতাল কর্তৃপক্ষেরই অভিযোগ, পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন না থাকাতেই এই দুর্ঘটনা ঘটেছে।

সম্প্রতি উত্তর প্রদেসের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জদানিয়েছিলেন, রাজ্যে অক্সিজনের কোনও অভাব নেই। তবে বাস্তব চিত্র বলছে ভিন্ন কথা। মঙ্গলবার মিরাটের আনন্দ হাসপাতালে অক্সিজেনের অভাবে তিন রোগীর মৃজত্যু হয়। পাশাপাশি কেএমসি হাসপাতালেও চারজন করোনা রোগীরল মৃত্যু হয় অক্সিজেনের অভাবে।

এই বিষয়ে আনন্দ মেডি্ক্যাল কলেজের সুপার জানান, দীর্ঘদিন ধরেই অক্সিজেনের ঘাটতি রয়েছে। হাসপাতালে প্রতিদিন ৪০০ সিলিন্ডার অক্সিজেন প্রয়োজন, তার বদলে পাওয়া যাচ্ছে কেবল ৯০ টি সিলিন্ডার। এই কারণে গুরুতর অসুস্থ রোগীদেরও ভর্তি নেওয়া যাচ্ছে না।

একই কথা কেএমসি হাসপাতালের মুখেও। তারা জানান, কেবল গতকালই চারজন নয়, তার আগের দিন অর্থাৎ সোমবারেও তিনজন করোনা রোগীর মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাবে। একাধিক হাসপাতালের দাবি, বাধ্য হয়ে তারা রোগী পরিবারকেও ৯০ কিমি দূরে অবস্থিত দিল্লি থেকে অক্সিজেন জোগাড় করে আনতে পাঠিয়েছেন। এক স্থানীয় যুবক জানান, তাঁর মা করোনা আক্রান্ত। হাসপাতালের তরফে নিজেকেই অক্সিজেনের ব্যবস্থা করতে বলেছে, নয়তো রোগীকে নিয়ে যেতে হবে। এই পরিস্থিতিতে তিনি হরিয়ানার কার্নাল থেকে ২৫ হাজার টাকায় অক্সিজেন কিনে এনেছেন বলে জানান।

আরও পড়ুন: মে-র মাঝামাঝি ‘পিক’! ১৩ হাজার মৃত্যু হতে পারে রোজ, বলছে ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের গবেষণা