Human Traffic: ৩৮ বছরের পাত্রর সঙ্গে বিয়ে, কড়কড়ে ৪ লক্ষ টাকার লোভে মেয়েকে ‘বিক্রি’ করে দিলেন বাবা!

ধোলপুরের পুলিশ সুপারিন্টেন্ডেন্ট মনোজ ঝায়ের কাছে গোপন সূত্রে খবর আসে, একটি শিশুকে বিক্রি করে দেওয়া হয়েছে। মধ্যবয়সী এক ব্যক্তির সঙ্গে ওই কিশোরীকে বিয়ে দেওয়া হচ্ছে।

Human Traffic: ৩৮ বছরের পাত্রর সঙ্গে বিয়ে, কড়কড়ে ৪ লক্ষ টাকার লোভে মেয়েকে 'বিক্রি' করে দিলেন বাবা!
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস।
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 10:43 AM

জয়পুর: বয়স মাত্র সাত। তাঁর সঙ্গে নাকি বিয়ে দেওয়া হবে মধ্যবয়সী এক ব্যক্তির। সাড়ে চার লক্ষ টাকার বিনিময়ে সাত বছরের এক কিশোরীকে বিক্রি (Child Sold) করে দেওয়ার অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে রাজস্থানের (rajasthan) ধোলপুরে। যদিও পরে পুলিশ ওই কিশোরীকে উদ্ধার করে। অভিযুক্ত ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, ভূপল সিং নামক বছর ৩৮-র এক ব্যক্তি ওই ৭ বছরের কিশোরীকে তাঁর বাবার কাছ থেকে সাড়ে চার লক্ষ টাকার বিনিময়ে কিনে নেন। অভিযুক্ত ব্যক্তির দাবি, তিনি গত ২১ মে ওই কিশোরীকে বিয়ে করেন। পুলিশের কাছে মঙ্গলবার খবর আসে যে এক কিশোরীকে বিক্রি করে দেওয়া হয়েছে এবং মধ্য বয়সী এক ব্যক্তির সঙ্গে বিয়ে দিয়ে দেওয়া হচ্ছে। এরপরই পুলিশ গিয়ে ওই কিশোরীকে উদ্ধার করে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, রাজস্থানের ধোলপুরের মানিয়া এলাকায় ওই অভিযুক্তের বাড়ি। তাঁর ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। খুনের অভিযোগে পরিবারের কয়েকজন মধ্য প্রদেশের জেলেও বন্দি ছিলেন। জেল থেকে ছাড়া পাওয়ার পরই গোটা পরিবার রাজস্থানের এই গ্রামে এসে বসবাস শুরু করে।

মঙ্গলবার ধোলপুরের পুলিশ সুপারিন্টেন্ডেন্ট মনোজ ঝায়ের কাছে গোপন সূত্রে খবর আসে, একটি শিশুকে বিক্রি করে দেওয়া হয়েছে। মধ্যবয়সী এক ব্যক্তির সঙ্গে ওই কিশোরীকে বিয়ে দেওয়া হচ্ছে। এরপরই সুপারিন্টেন্ডেন্টের নেতৃত্বে পুলিশ অভিযান চালায় অভিযুক্তের বাড়িতে। সেখান থেকে কিশোরীকে উদ্ধার করা হয়। তাঁর হাতে ও পায়ে মেহেন্দি করা ছিল।

জেরায় অভিযুক্তের পরিবার স্বীকার করে নেয় যে সাড়ে চার লক্ষ টাকার বিনিময়ে কিশোরীকে কিনে নিয়েছে তাঁর বাবার কাছ থেকে। গোটা ঘটনায় কে বা কারা অভিযুক্ত, তা জানতে তদন্ত শুরু করা হয়েছে।