Corona Virus: ৭ হাজারের ঘরেই সংক্রমণ, সামান্য কমল দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা

India corona cases: একদিনে দেশে ৭ হাজার ৪৬৯ জন করোনা মুক্ত হয়েছেন।

Corona Virus:  ৭ হাজারের ঘরেই সংক্রমণ, সামান্য কমল দৈনিক সুস্থ হয়ে ওঠার সংখ্যা
করোনা সংক্রমণ বাড়ছে রাজ্যে। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 11:05 AM

নয়া দিল্লি: বিশ্বে ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন সংক্রমণ। বাদ পড়েনি ভারতও (India)। দেশে এখনও পর্যন্ত ১২৬ জন সংক্রমিত হয়েছেন। তবে এই ওমিক্রন আতঙ্কের মধ্যেও কিছুটা স্বস্তি রয়েছে দেশের করোনা গ্রাফে (Corona)। ৭ হাজারের আশেপাশেই রয়েছে করোনা।

গোটা দেশের সার্বিক করোনাগ্রাফে সামান্য পরির্বতন লক্ষ্য করা গিয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮১ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭ হাজার ১৪৫ জন। যা গতকালের তুলনায় আরও একটু বেড়েছে। একদিনে করোনার বলি হয়েছেন ২৬৪ জন।

একদিনে সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই কমে ৬৫৩। মোট ৮৩ হাজার ৯১৩ জন সক্রিয় রোগী রয়েছেন। এদিকে,দেশে ৭ হাজার ৪৬৯ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৯৪০ জন করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন।

তবে আক্রান্তের নীরিখে এখনও দেশের দক্ষিণের দেশগুলিই এগিয়ে। তার মধ্যে প্রথমে রয়েছে কেরল। সেখানে একদিনে ৩ হাজার ৪৭১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২১৮ জনের। দ্বিতীয় স্থানে আছে মহারাষ্ট্র। সেখানে ৮৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু ১১ জনের। আগের তুলানয় যেই সংখ্যাটা অনেকটাই কমেছে। তৃতীয়স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৬১৩ জন। মৃত্যু হয়েছে ৯ জনের।

এদিকে উত্তরপ্রদেশের মতো বড় রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন মাত্র ৩৩ জন। সেখানে গত ২৪ ঘণ্টায় কারোর মৃত্যু হয়নি। তবে ফের ভাবাচ্ছে রাজধানী। বিগত কয়েকদিন আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণে এলেও একটু-একটু করে তা বাড়তে শুরু করে দিয়েছে। একদিনে ৮৬ জনের শরীরে করোনার হদিশ পাওয়া গিয়েছে।

এই রাজ্যে এখনও পর্যন্ত ওমিক্রনের থাবা তেমন ভয়ঙ্কর আকার ধরেনি। একজনের শরীরে করোনার নতুন ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া গেলেও পরবর্তীতে তার রিপোর্ট নেগেটিভ আসে। সেই সঙ্গে রাজ্যে সার্বিক করোনা পরিস্থিতিও ক্রমশ স্বস্তি দিচ্ছে। গতকালের তুলনায় আজ কিছুটা বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। মৃতের সংখ্যাও কমেছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৫৬ জন, কমেছে মৃতের সংখ্যাও। একদিনে ৮ জনের মৃত্যু হয়েছে রাজ্যে, গতকাল সেই সংখ্য়াটা ছিল ৯।

আরও পড়ুন: Kolkata municipal corporation election 2021: রবিবাসরীয় ভোটের সকালে হাসপাতালের ছাদে রান্না হচ্ছে বিরিয়ানি, ভোট প্রভাবিত করার চেষ্টা!