Narendra Modi: আহমেদাবাদে মোদী বিরোধী পোস্টার, গ্রেফতার ৮

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করে প্রচার শুরু করেছে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। দেশের বিভিন্ন রাজ্যে ১১টি ভাষায় এই প্রচার চালাচ্ছে কেজরীর দল।

Narendra Modi: আহমেদাবাদে মোদী বিরোধী পোস্টার, গ্রেফতার ৮
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 1:31 PM

নয়াদিল্লি: গুজরাতের আহমেদাবাদের বিভিন্ন প্রান্ত ছেয়ে গিয়েছিল পোস্টারে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করেই দেওয়া হয়েছিল সেই পোস্টার। এই পোস্টার কাণ্ডে আট জনকে গ্রেফতার করেছে আহমেদাবাদ পুলিশ। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। ঘটনা নিয়ে মামলাও দায়ের করেছে পুলিশ এবং তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়েছে পুলিশের তরফে। সারা দেশের বিভিন্ন রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রচারে নেমেছে আম আদমি পার্টি (আপ)। এই প্রচার শুরুর এক দিন পরেই হল এই গ্রেফতারি। গত সপ্তাহে এই ছবি দেখা গিয়েছিল রাজধানীতে। দিল্লির বিভিন্ন প্রান্তে লাগানো হয়েছিল মোদী বিরোধী পোস্টার। মামলা দায়েরের পাশাপাশি একাধিক জনকে গ্রেফতারও করেছিল পুলিশ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করে প্রচার শুরু করেছে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। দেশের বিভিন্ন রাজ্যে ১১টি ভাষায় এই প্রচার চালাচ্ছে কেজরীর দল। ইংরেজি, হিন্দি এবং উর্দুর পাশাপাশি গুজরাতি, পঞ্জাবি, তেলুগু, ওড়িয়া, কন্নড়, মালায়ালম, মরাঠি এবং বাংলা ভাষাতেও পোস্টার ছাপিয়েছে আপ। সে রকমই গুজরাতি ভাষায় পোস্টার পড়েছিল আহমেদাবাদ জুড়ে। সেই পোস্টার সাঁটানোয় জড়িত থাকার অভিযোগ গ্রেফতার হয়েছেন ৮ জন।

গত সপ্তাহে রাজধানীতে মোদী বিরোধী পোস্টার পড়েছিল। সেই সব ঘটনায় ৪৯টি এফআইর দায়ের হয়। ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে ২ জন ছিলেন থাপাখানার মালিক। এই গ্রেফতারি নিয়ে দিল্লি পুলিশ জানিয়েছিল, সরকারি সম্পত্তি বিকৃত করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। দিল্লিতে যে পোস্টার পড়েছিল তাতে কোথায় তা ছাপানো হয়েছিল তা ছিল না। যা আইনবিরুদ্ধ।