লকডাউনে গরীবদের ৬ হাজার টাকা করে দিন, মোদীকে চিঠি অধীরের

একইসঙ্গে নিখরচায় তাঁদের খাওয়ানোর ব্যবস্থা করার কথাও বলেন কংগ্রেস সাংসদ (Adhir Chowdhury)।

লকডাউনে গরীবদের ৬ হাজার টাকা করে দিন, মোদীকে চিঠি অধীরের
ফাইল চিত্র।

নয়া দিল্লি: করোনার (COVID-19) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা দেশ। প্রতিদিনের সংক্রমণের গ্রাফ উদ্বেগ বাড়াচ্ছে। একাধিক রাজ্যে চলছে লকডাউন। যার জেরে ফের কর্মহীন বহু মানুষ। এবার দুঃস্থদের আর্থিক সহায়তার আবেদন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন প্রদেশ কংগ্রসে সভাপতি অধীর চৌধুরী।

অধীর চৌধুরীর আবেদন, যে সমস্ত রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য লকডাউন চলছে, সেখানকার কাজ হারানো মানুষদের আর্থিক সাহায্য করুক কেন্দ্র। প্রতি মাসে ৬ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হোক। একইসঙ্গে নিখরচায় তাঁদের খাওয়ানোর ব্যবস্থা করার কথাও বলেন তিনি। রাজ্যের গরীব মানুষদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা যাতে সরাসরি পাঠানো হয় সে আর্জিও জানান তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী একটি ভিডিয়ো বার্তায় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান, কেন্দ্র ও রাজ্যগুলি যেন এখন একসঙ্গে এই কোভিড-লড়াইয়ে নামে। সেখানে তিনি বলেছিলেন, প্রত্যেকটি মানুষ যেন বিনামূল্যে করোনার টিকা পান। একইসঙ্গে তিনি পরিযায়ী শ্রমিকদের মাসে ৬ হাজার টাকা করে ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়ার কথাও বলেন। এদিন অধীর চৌধুরীর চিঠিতেই সেই দাবিই উঠে এল।