ISRO Chief’s Dance: চাঁদের মাটি ছুঁতেই ভাইরাল ইসরো প্রধানের ডান্স ফ্লোর কাঁপানোর পুরনো ভিডিয়ো

Chandrayaan-3: সোশ্যাল মিডিয়া জুড়ে এখন একটাই শব্দ ট্রেন্ডিং, তা হল চন্দ্রযান-৩। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে চন্দ্রযান-৩ এর অবতরণের ছবি। তারই সঙ্গে আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তা হল, ইসরোর বিজ্ঞানীদের নাচ।

ISRO Chief's Dance: চাঁদের মাটি ছুঁতেই ভাইরাল ইসরো প্রধানের ডান্স ফ্লোর কাঁপানোর পুরনো ভিডিয়ো
ডান্স ফ্লোর মাতালেন ইসরো প্রধান।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2023 | 1:43 PM

নয়া দিল্লি: তীরে এসে তরী ডুবেছিল চার বছর আগে। দুঃখপ্রকাশ, সমবেদনার সঙ্গে সঙ্গে জুটেছিল গঞ্জনাও। তারপর? চার বছর ধরে দাঁতে দাঁত চেপে শুধু লড়াই করে গিয়েছিলেন ইসরো(ISRO)-র বিজ্ঞানী-গবেষকরা। চন্দ্রযান-২ এর ব্যর্থতাকে যে ঢাকতেই হত চন্দ্রযান-৩ (Chandrayaan-3)-এর সাফল্য দিয়ে! আর সেই স্বপ্ন পূরণও হল। বুধবার, ২৩ অগস্ট অবশেষে চাঁদের মাটিতে পা রাখল ইসরোর পাঠানো চন্দ্রযান-৩। সফলভাবে সফট ল্যান্ডিং হয়েছে, এই খবর পেতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ইসরোর সদর দফতরে উপস্থিত সকল কর্মীরা। একে অপরকে জড়িয়ে ধরেন। অনেকেরই চোখের কোণে দেখা যায় জল। চন্দ্রযান-৩ এর সাফল্যের পরই ভাইরাল একটি ভিডিয়ো। যেখানে নাচতে দেখা যাচ্ছে ইসরোর বিজ্ঞানী-গবেষকদের। ডান্স ফ্লোরে পা মেলাচ্ছেন ইসরোর প্রধানও। যদিও ভিডিয়োটি চন্দ্রযান-৩ অবতরণের পরের নয়, এক মাস পুরনো।

সোশ্যাল মিডিয়া জুড়ে এখন একটাই শব্দ ট্রেন্ডিং, তা হল চন্দ্রযান-৩। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে চন্দ্রযান-৩ এর অবতরণের ছবি। তারই সঙ্গে আরও একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তা হল, ইসরোর বিজ্ঞানীদের নাচ।  ডান্স ফ্লোরে দেখা যায় ইসরোর গবেষক-বিজ্ঞানীদের। জানা গিয়েছে, ভিডিয়োটি জুলাই মাসের, অর্থাৎ চন্দ্রযান-৩ এর অবতরণের এক মাস আগের।

গতকাল সন্ধেয় চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করে চন্দ্রযান-৩ এর ল্যান্ডার বিক্রম। ঘণ্টাখানেক পর ধুলোর ঝড় থামতে, তার থেকে বেরিয়ে আসে রোভার প্রজ্ঞান। আগামী ১৪ দিন ধরে চাঁদের বুকে ঘুরে বেড়িয়ে মাটি, জলের নমুনা সংগ্রহ করবে রোভার। ইতিমধ্য়েই চাঁদের বুকে অশোক স্তম্ভ, জাতীয় পতাকা ও ইসরোর নাম লিখেছে রোভার প্রজ্ঞান।