AAP to Contest in Chhattisgarh Assembly Election: পঞ্জাবের জনমত বলেছে ‘পহেলে আপ’, ফের কংগ্রেসের ঘরেই ‘সিঁদ’ কাটার ছক কেজরীর!

AAP to Contest in Chhattisgarh Assembly Election: রবিবারই ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে আম আদমি পার্টির রাজ্য কমিটির কার্যালয়ের উদ্বোধন করা হবে। সোমবার রায়পুরেই একটি বিজয় যাত্রার আয়োজন করা হয়েছে পঞ্জাবের বিপুল সাফল্যকে উদযাপন করতে।

AAP to Contest in Chhattisgarh Assembly Election: পঞ্জাবের জনমত বলেছে 'পহেলে আপ', ফের কংগ্রেসের ঘরেই 'সিঁদ' কাটার ছক কেজরীর!
আপ নেতা অরবিন্দ কেজরীবাল। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2022 | 7:17 AM

নয়া দিল্লি: রাজধানীর বাইরে পা বাড়াতেই বড় সাফল্য মিলেছে পঞ্জাবে (Punjab)। বিপুল ভোটে জয়ী হয়ে পঞ্জাবে শাসক দলের ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। এবার কংগ্রেস (Congress) শাসিত আরেক রাজ্যকেও নিশানা বানাতে চলেছে। আগামী বছরেই ছত্তীসগঢ়(Chhattisgarh)-র বিধানসভা নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবে আম আদমি পার্টি, দলীয় সূত্রে এমনটাই জানানো হল।

আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, ছত্তীসগঢ়েও আপের ঘাঁটি গড়ার প্রথম ধাপ হিসাবে আপ নেতা তথা দিল্লির পরিবেশমন্ত্রী গোপাল রাই রবিবার দুদিনের রাজ্য সফরে যাবেন। সেখান থেকেই তিনি আগামী বছরের জন্য নির্বাচনী প্রচারের প্রস্তুতি শুরু করবেন। তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন আপের পূর্বাঞ্চল উইংয়ের ভারপ্রাপ্ত নেতা তথা বিধায়ক সঞ্জীব ঝা।  দুদিনের সফরে তারা ছত্তীসগঢ়ের আপ কর্মীদের সঙ্গে বৈঠক করবেন এবং নির্বাচনী প্রচার ও বিশাল যোগদান কর্মসূচীর পরিকল্পনা করবেন।

রবিবারই ছত্তীসগঢ়ের রাজধানী রায়পুরে আম আদমি পার্টির রাজ্য কমিটির কার্যালয়ের উদ্বোধন করা হবে। সোমবার রায়পুরেই একটি বিজয় যাত্রার আয়োজন করা হয়েছে পঞ্জাবের বিপুল সাফল্যকে উদযাপন করতে। ওই বিজয় যাত্রাতেও অংশ নেবেন দিল্লির নেতারা।

ছত্তীসগঢ় সফরের বিষয়ে গোপাল রাইকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আগামী বছরই ছত্তীসগঢ়ে বিধানসভা নির্বাচন রয়েছে। তার প্রস্তুতি খতিয়ে দেখতেই এই সফর। বিজয় যাত্রার মাধ্যমেই আমরা রাজ্যের সাধারণ মানুষের কাছে আমাদের দলের বার্তা পৌঁছে দেব।”

তিনি জানান, রাজ্যবাসী, বিশেষত মহিলা ও যুব সম্প্রদায় কংগ্রেস সরকারকে নিয়ে অত্যন্ত আশাহত। তারা পরিবর্তন চান। ভিন্ন রাজ্য হিসাবে গড়ার পর ১৫ বছর ধরে বিজেপি শাসন করেছে। গত নির্বাচনে মানুষ পরিবর্তন চেয়েই কংগ্রেসকে ক্ষমতায় এনেছিল। কিন্তু বিগত সাড়ে তিন বছরেরও বেশি সময়ে কংগ্রেসও নিজেদের প্রতিশ্রুতি পূরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। কংগ্রেস নিজেদের অন্তর্দ্বন্দ্ব সামলাতেই ব্যস্ত। এদিকে, রাজ্যবাসীর মনে ক্ষোভ জমছে। বিজেপি ও কংগ্রেসকে সুযোগ দিয়েছেন ছত্তীসগঢ়বাসী, এবার সময় এসেছে পরিবর্তনের।