তৈরি ঝাঁ চকচকে টার্মিনাল, নতুন বছরেই বড় উপহার পাচ্ছে ত্রিপুরাবাসী

প্রায় ৯০ শতাংশ কাজ হয়ে এসেছে। খুব শিগগির নতুন এয়ারপোর্ট টার্মিনাল উপহার পেতে চলেছে ত্রিপুরাবাসীরা। পুরনো টার্মিনালের পরিকাঠামোয় বাতিল হওয়ার জোগাড় হয়েছে। কখনও যাত্রী সংখ্যা বেশি হয়ে গেলে বসার জায়গা পর্যন্ত থাকে না। সেই কারণে অবিলম্বে নতুন টার্মিনাল প্রয়োজন হয়ে পড়েছিল

তৈরি ঝাঁ চকচকে টার্মিনাল, নতুন বছরেই বড় উপহার পাচ্ছে ত্রিপুরাবাসী
agartala airport new terminal

TV বাংলা ডিজিটাল: ত্রিপুরাবাসীর (Tripura) জন্য সুখবর। খুব শিগগির নতুন এয়ারপোর্ট টার্মিনাল উপহার পেতে চলেছে তারা। আগরতলা বিমানবন্দরে (Agartala Airport) জোরকদমে চলছে নতুন টার্মিনাল (New Terminal) তৈরির কাজ। প্রায় ৯০ শতাংশ কাজ হয়ে এসেছে। নতুন বছরেই নতুন টার্মিনাল ব্যবহার করার সুযোগ পাবেন যাত্রীরা।

দক্ষিণ-পূর্ব ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ বিমানবন্দর হিসেবে পরিচিত আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর। যে সময় ত্রিপুরায় রেল লাইনের প্রবেশ ঘটেনি, তখন থেকে ত্রিপুরা ও গোটা দেশের মধ্যে সমন্বয় রাখার একমাত্র মাধ্যম হিসেবে কাজ করে এসেছে এই বিমানবন্দর। সেখানকার বর্তমান টার্মিনালে জায়গা প্রায় আর নেই বললেই চলে। পাশাপাশি সময়ের সঙ্গে পুরনো টার্মিনালের পরিকাঠামোয় বাতিল হওয়ার জোগাড় হয়েছে। কখনও যাত্রী সংখ্যা বেশি হয়ে গেলে বসার জায়গা পর্যন্ত থাকে না। সেই কারণে অবিলম্বে নতুন টার্মিনাল প্রয়োজন হয়ে পড়েছিল।

সেই মতো এয়ারপোর্ট অথোরিটি অব ইন্ডিয়া নতুন টার্মিনাল তৈরির পরিকল্পনা নেয়। ৩০ হাজার স্কোয়ার মিটারের এই নতুন টার্মিনালে যাত্রীদের চেক-ইন করার জন্য ২০টি কাউন্টার থাকবে। টার্মিনাল থেকে বিমানে ওঠার জন্য একসঙ্গে চারটি বোর্ডিং ব্রিজ থাকছে। আগে যেখানে ৫০০ যাত্রী হলেই বিমানবন্দরে তিল ধারণের জায়গা থাকত না, সেখানে এবার ১০০০ জন আন্তর্দেশীয় ও ২০০ আন্তর্জাতিক যাত্রী পর্যাপ্ত জায়গা পাবেন। নতুন টার্মিনালটি তৈরি করতে খরচ হচ্ছে ৪৩৮ কোটি টাকা।

আরও পড়ুন: ব্রু শরণার্থীদের পুনর্বাসন ইস্যুতে রণক্ষেত্র ত্রিপুরা, পুলিসের গুলিতে মৃত্যু বিক্ষোভকারীর

শুধু তাই নয়, নতুন টার্মিনাল চালু হলে একসঙ্গে ৬টি বিমানে পার্কিংয়ের সুবিধা পাওয়া যাবে। পাশাপাশি আগরতলা থেকে আন্তর্জাতিক উড়ান চালু করার পরিকল্পনাও রয়েছে। তবে তা কোন দেশের সঙ্গে হবে সেই বিষয়ে এখনও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Click on your DTH Provider to Add TV9 Bangla