J&K Blast: প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে ১২ কিমি দূরেই বিস্ফোরণ, উপত্যকাজুড়ে উত্তেজনা

J&K Blast: আজই উপত্যকা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী। স্বাভাবিকভাবেই তাঁর সফর ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে উপত্যকা।

J&K Blast: প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে ১২ কিমি দূরেই বিস্ফোরণ, উপত্যকাজুড়ে উত্তেজনা
কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে সভাস্থল। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2022 | 10:47 AM

জম্মু: প্রধানমন্ত্রীর সফরের আগেই বিস্ফোরণে কেঁপে উঠল উপত্যকা। আজ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) জম্মু-কাশ্মীর (Jammu Kashmir) যাচ্ছেন। তার আগেই এদিন সকালে বিস্ফোরণ (Blast) হয় উপত্যকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জম্মুর বিষ্ণৌইয়ের লালিয়ানায় গ্রামে একটি চাষের ক্ষেতে বিস্ফোরণটি হয়। প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরেই অবস্থিত ওই বিস্ফোরণস্থল। গোটা ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে উপত্যকায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ, তারা বিস্ফোরণস্থল খতিয়ে দেখছে।

আজই উপত্যকা সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী। ২০১৯ সালের ৫ অগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার পর এই প্রথম উপত্যকায় যাচ্ছেন প্রধানমন্ত্রী। স্বাভাবিকভাবেই তাঁর সফর ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে উপত্যকা। এদিকে, সফরের দু’দিন আগে থেকেই একাধিক জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষ হয়েছে। পরপর দুইদিনে নিকেশ করা হয়েছে ৪ জঙ্গিকে। শনিবারই জম্মু-কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছিল যে, প্রধানমন্ত্রীর সফর ঘিরে উপত্যকায় হামলা চালানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের।

এদিন সকালেই জানা যায়, জম্মুতে প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে ১২ কিলোমিটার দূরে অবস্থিত লালিয়ানা গ্রামে বিস্ফোরণ হয়েছে। ওই গ্রামের একটি ফাঁকা চাষের জমিতে এই বিস্ফোরণ হয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে  জম্মু-কাশ্মীর পুলিশ। কীভাবে বিস্ফোরণ হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশের তরফে জানানো হয়েছে, এই বিস্ফোরণের সঙ্গে সন্ত্রাস-যোগ নেই বলেই মনে করা হচ্ছে। বিস্ফোরণের ধরন ও প্রকৃতি যাচাই করে দেখা হচ্ছে। আপাতত বাজ পড়ে বা উল্কাপাত হয়েই বিস্ফোরণ হয়েছে বলে মনে করা হচ্ছে। গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।