Amit Shah in Andhra: অন্ধপ্রদেশে রাজনৈতিক শূন্যতা! দলের সংগঠন বৃদ্ধির সুযোগ দেখছেন অমিত শাহ

Andhra Pradesh, দলের নেতাদের উদ্দেশে শাহ বলেন, "অন্ধ্রপ্রদেশে টিডিপি এখন অতীত। তাঁরা নেতৃত্ব সঙ্কটে ভুগছে। সেই কারণে রাজ্যে রাজনৈতিক শূন্যতা তৈরি হয়েছে। এই শূন্য জায়গাটাই বিজেপিকে দখল করতে হবে।

Amit Shah in Andhra: অন্ধপ্রদেশে রাজনৈতিক শূন্যতা! দলের সংগঠন বৃদ্ধির সুযোগ দেখছেন অমিত শাহ
ছবি: এএনআই
Follow Us:
| Updated on: Nov 16, 2021 | 7:04 PM

তিরুপতি: তিনি রাজনীতির চাণক্য, রাজনীতিটা তিনি ভাল বোঝেন। ২০১৪ সালে তাঁর হাত ধরেই উত্তর প্রদেশের ৮০ টি লোকসভা আসনের মধ্য ৭৮ টিই জয় ছিনিয়ে নিয়েছিল বিজেপি। তাঁর রাজনৈতিক দূরদর্শিতা বারবার বিজেপিকে সাফল্য এনে দিয়েছেন। এহেন অমিত শাহর (HM Amit Shah) মন্তব্য ঘিরে অন্ধ্রপ্রদেশের (Andhrapradesh) রাজনীতিতে নতুন জল্পনা শুরু হয়েছে। সোমবার, তিরুপতিতে গিয়ে অমিত বলেন, অন্ধ্রপ্রদেশে রাজনৈতিক শূন্যতা রয়েছে। নতুন করে বিজেপির উঠে আসার সম্ভাবনা দেখছেন তিনি। নিজের সেই রাজনৈতিক অঙ্কের কথা সমবেত বিজেপির নেতা কর্মীদেরকে জানিয়ে দেন অমিত শাহ।

তিন দিনের অন্ধ্রপ্রদেশ সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে দলের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে শাহ বলেন, চন্দ্রবাবু নাইডু তেলেগু দিশম পার্টি (Telegu Desham Party) সঙ্গে নতুন করে জোটের কোনও সম্ভাবনাই নেই। একই সঙ্গে অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসের (YSR Congress) সঙ্গে জোটের সম্ভাবনাও উড়িয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

দলের নেতাদের উদ্দেশে শাহ বলেন, “অন্ধ্রপ্রদেশে টিডিপি এখন অতীত। তাঁরা নেতৃত্ব সঙ্কটে ভুগছে। সেই কারণে রাজ্যে রাজনৈতিক শূন্যতা তৈরি হয়েছে। এই শূন্য জায়গাটাই বিজেপিকে দখল করতে হবে।” অন্ধ্রপ্রদেশের এক বিজেপি নেতা জানিয়েছেন, “রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি আমাদের দিকনির্দেশিকা দিয়েছেন। তিনি চাইছেন অন্ধ্রপ্রদেশে আমরা এক বড় শক্তি হিসেবে উঠে আসি।” বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ এবং নয়াদিল্লির অন্যান্য নেতারা, রাজ্য ইউনিটের সভাপতি সোমু বীররাজু, প্রাক্তন সভাপতি কান্না লক্ষ্মীনারায়ণ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দগ্গুবতী পুরন্দেশ্বরী এই বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিন শাহের সঙ্গে বৈঠকে বসে রাজ্যের গুরুত্বপূর্ণ দলীয় নেতারা। বৈঠক ঘিরে যথেষ্ট গোপনীয়তা ছিল। সূত্র মারফত খবর, শাহ জানিয়েছেন, অন্ধ্রের দলীয় নেতারা যেন টিডিপি ও ওয়াইএসআর কংগ্রেস থেক সমদূরত্ব বজায় রেখে চলে। বর্তমানে অন্ধ্রপ্রদেশের ১৭৫ টি বিধানসভা আসনের মধ্যে একটিও বিজেপির দখলে নেই। মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস একাই ১৫১ টি আসন নিয়ে ক্ষমতায় রয়েছে। এই মূহুর্তে অভিনেতা পবন কল্যাণের জনসেনা দলের সঙ্গে বিজেপির জোট রয়েছে। এরপরে টিডিপি থেকে বিজেপিতে চলে আসা রাজ্যসভার সদস্য ওয়াইএস চৌধুরী এবং সিএম রমেশের সাথে একটি পৃথক বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন JP Nadda: ‘তৃণমূল শাসনে দুর্নীতি, খুনোখুনি আর নৈরাজ্য’, দেবভূমিতে বাঙালি ভাবাবেগ উস্কে দিলেন নাড্ডা

আরও পড়ুন Liquor Consumption: ‘নিজের ঘরে বসে, কারও সমস্যা না করে মদ্য পান অপরাধ নয়’; পর্যবেক্ষণ হাইকোর্টের