Anubrata Mondal: আজ, কাল স্বাস্থ্যকেন্দ্রে থাকবেন অনুব্রত, পরবর্তী সিদ্ধান্ত ৪৮ ঘণ্টা পর

ED: কেষ্ট মণ্ডলের আইনজীবী সম্পৃক্তা ঘোষাল জানান, এদিন প্রায় ৩০ মিনিট কথা হয় তাঁর সঙ্গে। অনুব্রত এমনিই হাই সুগারের রোগী। ইনসুলিনও চলছে।

Anubrata Mondal: আজ, কাল স্বাস্থ্যকেন্দ্রে থাকবেন অনুব্রত, পরবর্তী সিদ্ধান্ত ৪৮ ঘণ্টা পর
অনুব্রত মণ্ডল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 7:28 PM

নয়াদিল্লি: অসুস্থ অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। তিহাড় জেলের স্বাস্থ্যকেন্দ্রে রাখা হয়েছে অনুব্রতকে। শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য সোমবারই তাঁকে তিহাড়ের ডিসপেনসরিতে নিয়ে যাওয়া হয়। অনুব্রতর আইনজীবী সম্পৃক্তা ঘোষাল জানান, আগামী ৪৮ ঘণ্টা সেখানেই থাকবেন অনুব্রত। অনুব্রতর সঙ্গে তাঁর আইনজীবীর নিয়মিত সাক্ষাতের নির্ধারিত সময় রয়েছে। সেইমতোই সোমবার বিকেল ৪টে থেকে সওয়া ৪টে নাগাদ আইনজীবী যান। কেষ্ট মণ্ডলের আইনজীবী সম্পৃক্তা ঘোষাল জানান, এদিন প্রায় ৩০ মিনিট কথা হয় তাঁর সঙ্গে। অনুব্রত এমনিই হাই সুগারের রোগী। ইনসুলিনও চলছে। বারবার স্বাস্থ্যকেন্দ্রে যাতায়াতে সমস্যা হচ্ছে তাঁর। সঙ্গে শ্বাসকষ্টও রয়েছে। ওজনও অনেকটাই বেশি। প্রায় ৯৫ কেজি।

অনুব্রতর আইনজীবী জানান, সোমবার ও মঙ্গলবার অনুব্রতকে তিহাড়ের যে স্বাস্থ্যকেন্দ্র, সেখানে রাখা হবে। ইনসুলিন চলবে নিয়মমাফিক। প্রয়োজনে দেওয়া হবে অক্সিজেনও, থাকবে নেবুলাইজারের ব্যবস্থা। সঙ্গে ডাক্তারের পরামর্শ মেনে চলবে পথ্য। এরপর প্রয়োজন বুঝে পরবর্তী পদক্ষেপ করা হবে। সূত্রের খবর, অনুব্রতর শারীরিক অবস্থার কথা বিবেচনা করে তাঁর কাছে একটি এমার্জেন্সি নম্বরও দেওয়া হয়েছে। প্রয়োজন হলে তড়িঘড়ি খবর দিতে পারেন তাঁর আইনজীবীকে।

তিহাড়যাত্রার আগেও দিল্লিতে শ্বাসকষ্টজনিত সমস্যা হয়েছিল অনুব্রত মণ্ডলের। দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে অনুব্রতর শারীরিক পরীক্ষানিরীক্ষা করানো হয়। সেই সময়ই তাঁর আইনজীবী জানিয়েছিলেন, ওষুধ, অক্সিজেন, নেবুলাইজার সবকিছুরই অনুমতি নেওয়া হবে। যেহেতু অনুব্রতর নিয়মিত ইনসুলিন চলে, তাই তাঁকে নিয়মিত ডিসপেনসরিতে যেতেই হয়। তবে এবার দু’দিনের জন্য জেলের স্বাস্থ্যকেন্দ্রেই থাকবেন অনুব্রত।

তিহাড়ে যাওয়া ইস্তক অনুব্রত প্রায় প্রায়ই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছেন। নেবুলাইজার ও অক্সিজেন নিতে হচ্ছে কেষ্টকে। এসব কারণে প্রায়শই রাতে ভাল ঘুম হয় না তাঁর। প্রয়োজনীয় ওষুধ নিয়মিতই দেওয়া হয় অনুব্রতকে। তবে এবার স্বাস্থ্যকেন্দ্রেই থাকবেন দু’দিন।