Anubrata Mondal: চিকিৎসার প্রয়োজন জানিয়েও মিলল না জামিন, তিহাড়েই থাকতে হবে অনুব্রতকে

Anubrata Mondal: শারীরিক অবস্থার অবনতি এবং উপযুক্ত চিকিৎসা করানোর জন্য দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন অনুব্রত মণ্ডল। প্রমাণ হিসাবে তাঁর যাবতীয় মেডিক্যাল রিপোর্ট, প্রেসক্রিপশনও আদালতে জমা দিয়েছিলেন।

Anubrata Mondal: চিকিৎসার প্রয়োজন জানিয়েও মিলল না জামিন, তিহাড়েই থাকতে হবে অনুব্রতকে
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2023 | 8:02 PM

নয়া দিল্লি: সব চেষ্টাই বিফলে! ফের অনুব্রত মণ্ডলের জামিনের আর্জি খারিজ হয়ে গেল। এবার শারীরিক অসুস্থতা ও যথোপযুক্ত চিকিৎসার জন্য জামিনের আবেদন জানিয়েছিলেন অনুব্রত (Anubrata Mondal)। কিন্তু, তাঁর সেই আবেদনও ধোপে টিকল না। আজ, সোমবার অনুব্রতর জামিনের আবেদন খারিজ করে দিল রাউস অ্যাভিনিউ কোর্ট। ফলে তিহাড় জেলেই (Tihar Jail) থাকছেন কেষ্ট।

আদালত সূত্রে খবর, শারীরিক অবস্থার অবনতি এবং উপযুক্ত চিকিৎসা করানোর জন্য দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন অনুব্রত মণ্ডল। প্রমাণ হিসাবে তাঁর যাবতীয় মেডিক্যাল রিপোর্ট, প্রেসক্রিপশনও আদালতে জমা দিয়েছিলেন অনুব্রতর আইনজীবী। তারপরও অনুব্রতর আবেদন ধোপে টিকল না। তাঁর জামিনের আবেদন সম্পূর্ণভাবে খারিজ করে দিলেন বিচারক। তিহাড় জেলে থেকেই প্রয়োজনীয় চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, এর আগে গত ২৪ মে একই কারণ দেখিয়ে অনুব্রতর জামিনের আবেদন জানানো হয়েছিল দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে। সেদিন অনুব্রতর হয়ে সওয়াল করেন আইনজীবী মুদিন জৈন। কিন্তু, সেই আবেদন খারিজ করে দেয় আদালত। এমনকি তিহাড় জেল কর্তৃপক্ষ অনুব্রতর মেডিক্যাল রিপোর্ট দেয়নি বলেও অভিযোগ ওঠে। তবে এদিন মেডিক্যাল রিপোর্ট জমা দিয়েও কোনও সুরাহা হল না।

আবার মাস দুয়েক আগে অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলেরও জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল রাউস অ্যাভিনিউ কোর্ট। সুকন্যা ষড়যন্ত্রের শিকার দাবি জানিয়ে রাউস অ্যাভিনিউ কোর্টে তাঁর আইনজীবী জামিনের আবেদন জানিয়েছিলেন। অনুব্রতও ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন, মেয়েটার যেন জামিন হয়ে যায়। কিন্তু, তাঁর সেই প্রার্থনা বিফলে যায়। সুকন্যা শিক্ষিতা, তিনি কিছু না জেনে ব্যবসা-সংক্রান্ত নথিতে স্বাক্ষর করতে পারেন না বলে পাল্টা দাবি জানান ইডি-র আইনজীবী। প্রভাবশালী তত্ত্বও তুলে ধরা হয়। যার প্রেক্ষিতে সুকন্যার জামিনের আবেদন খারিজ করে দেয় রাউস অ্যাভিনিউ কোর্ট। ফলে এখনও তিহাড় জেলেই রয়েছেন সুকন্যা।