‘আমাকেও গ্রেফতার করুন’, পোস্টার কাণ্ডে ঘি ঢাললেন রাহুল

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, দিল্লি জুড়ে পোস্টার পড়ার পর অন্তত ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

'আমাকেও গ্রেফতার করুন', পোস্টার কাণ্ডে ঘি ঢাললেন রাহুল
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: May 16, 2021 | 3:47 PM

নয়া দিল্লি: রাজধানীতে পোস্টার, যাতে লেখা ‘মোদী জি, আমাদের ছেলেমেয়েদের ভ্যাকসিন বিদেশে কেন পাঠালেন?’ তারপরই নড়েচড়ে বসেছে প্রশাসন। এই পোস্টার সাঁটানোর পরই গ্রেফতার হয়েছেন অন্তত ১৭ জন। এ বার সেই পোস্টার কাণ্ডে ঘি ঢাললেন কংগ্রেস নেতা তথা ওয়ানাদের সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। টুইটারে তিনি সেই পোস্টারের মতো একটি ছবি দিয়ে লিখেছেন, “আমাকেও গ্রেফতার করুন।” সেই ছবিটি নিজের টুইটারে প্রোফাইল পিকচার হিসেবেই সেট করেছেন রাহুল।

কংগ্রেসের অন্য নেতারাও একই ইস্যুতে টার্গেট করছেন কেন্দ্রকে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, দিল্লি জুড়ে পোস্টার পড়ার পর অন্তত ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এফআইআর দায়ের হয়েছে ২১ জনের বিরুদ্ধে। কোভিশিল্ড ও কোভ্য়াক্সিন অনুমোদিত হওয়ার পর ভ্যাকসিন মৈত্রীর মাধ্যমে একাধিক দেশে টিকা পাঠিয়েছিল কেন্দ্র। বিরোধীরা তা নিয়েই নিশানা করেছিল কেন্দ্রকে। যদিও এখন বিদেশে টিকা রফতানি বন্ধ রয়েছে।

তবে দিল্লি থেকে পোস্টার কাণ্ডে গ্রেফতারির পর বাকস্বাধীনতা প্রসঙ্গে কেন্দ্রকে নিশানা করেছেন অনেকে। পোস্টার দেওয়ার জন্য গ্রেফতারিকে কটাক্ষ করে টুইটারে রাজ্যসভার সাংসদ পি চিদম্বরম লিখেছেন, “উদযাপন করুন, এটাই বাকস্বাধীনতা। শুধু প্রধানমন্ত্রীকে প্রশ্ন করলেই বাদ পড়তে হবে। তাই দিল্লি পুলিশ ২৪ জনকে গ্রেফতার করেছে।”

কংগ্রেস মুখপাত্র অভিষেক সিঙ্ঘভি লিখেছেন, “আমি আঘাতপ্রাপ্ত, পোস্টার দেওয়ার জন্য অটো ড্রাইভার, প্রিন্টার, দিনমজুরকে গ্রেফতার করতে হচ্ছে। এটা অনেকটা উত্তর প্রদেশের বাবার মৃত্যু অভিযোগে জেল হওয়ার মতো।”

আরও পড়ুন: অসাধ্য নয়, কেন্দ্র টাকা ঢাললেই রোখা যাবে অতিমারি, দাবি দেবী শেট্টির