Himanta Biswa Sarma: ‘সবই কর্মের ফল…’, রাহুলের ‘ঔদ্ধত্য’ নিয়ে মুখ খুললেন ‘প্রাক্তন বন্ধু’ হিমন্ত

Himanta Biswa Sarma Attacks Rahul Gandhi: দলের সুরে সুর মিলিয়েই হিমন্ত বিশ্ব শর্মা বলেন, "ইচ্ছাকৃতভাবেই রাহুল ওবিসি শ্রেণিকে অপমান করেছেন। আমি হিন্দু দর্শনে বিশ্বাস করি। আমরা বলে থাকি কর্ম ঠিক তার ফল ফিরিয়ে দেয়। রাহুল গান্ধীও কর্মের ফল পাচ্ছে। ২০১৩ সালে রাহুল নিজেই অর্ডিন্যান্স খারিজ করেছিলেন।

Himanta Biswa Sarma: 'সবই কর্মের ফল...', রাহুলের 'ঔদ্ধত্য' নিয়ে মুখ খুললেন 'প্রাক্তন বন্ধু' হিমন্ত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 8:12 AM

গুয়াহাটি: মোদী পদবি নিয়ে বিতর্কিত মন্তব্যের (Modi Surname Contrversy) জেরে চরম শাস্তির মুখে পড়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ফৌজদারী মানহানি মামলায়  সুরাট আদালত দোষী সাব্যস্ত করেছে রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। দুই বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে তাঁকে। আর শাস্তি পেতেই নিজের সাংসদ পদও খুইয়েছেন রাহুল। এই নিয়েই সরগরম জাতীয় রাজনীতি। কংগ্রেস(Congress) ও বিজেপি (BJP) একে অপরকে দোষারোপ করে চলেছে। এবার রাহুল গান্ধীর বিতর্কিত মন্তব্য নিয়ে মুখ খুললেন তাঁর একসময়ের ঘনিষ্ঠ সঙ্গী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। শনিবার তিনি বলেন, “ইচ্ছাকৃতভাবেই ওবিসি শ্রেণিকে অপমান করেছেন রাহুল গান্ধী”। যা কর্ম করেছেন, তারই ফল পেয়েছেন, এমনটাই বলেন অসমের মুখ্যমন্ত্রী।

২০১৯ সালে করা রাহুল গান্ধীর বিতর্কিত মন্তব্য নিয়ে রায় ঘোষণার পর নতুন করে জলঘোলা শুরু হয়েছে। একদিকে যেখানে কংগ্রেসের তরফে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজকে অনৈতিক ও বেআইনি বলে দাবি করা হয়েছে, সেখানেই বিজেপির তরফেও পাল্টা প্রচার শুরু করা হয়েছে। কেন্দ্রের শাসক দলের দাবি, “সব চোরেদের পদবি মোদী”- এই মন্তব্য করে শুধুমাত্র প্রধানমন্ত্রী মোদীকেই নয়, গোটা মোদী সম্প্রদায় তথা ওবিসি শ্রেণিকে অপমান করেছেন রাহুল গান্ধী।

শনিবার এই বিষয় নিয়ে মুখ খোলেন অসমের মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেস নেতা হিমন্ত বিশ্ব শর্মা। দলের সুরে সুর মিলিয়েই তিনি বলেন, “ইচ্ছাকৃতভাবেই রাহুল ওবিসি শ্রেণিকে অপমান করেছেন। আমি হিন্দু দর্শনে বিশ্বাস করি। আমরা বলে থাকি কর্ম ঠিক তার ফল ফিরিয়ে দেয়। রাহুল গান্ধীও কর্মের ফল পাচ্ছে। ২০১৩ সালে রাহুল নিজেই অর্ডিন্যান্স খারিজ করেছিলেন। এবার তিনি ভারত জোড়ো যাত্রা করতে পারলেও, সংসদে যেতে পারবেন না।”

হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “কর্নাটকে একটি নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ইচ্ছাকৃতভাবে ওবিসি সম্প্রদায়কে অপমান করেন। ওনার গোটা সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়া উচিত ছিল কিন্তু ওই মন্তব্য়ের জন্য কোনও ক্ষমা চাননি তিনি। এতেই নেতা হিসাবে উনি কতটা উদ্ধ্যত, তার প্রমাণ মেলে। ওই মন্তব্যের পরই ওনার ক্ষমা চাওয়া উচিত ছিল। কিন্তু উনি তা করেননি। ভুল যে কারোর থেকে হতে পারে। অনেক সময় ভুলবশত আমরা ভুল কথা বলে ফেলি, কিন্তু আমরা সঙ্গে সঙ্গে ক্ষমাও চেয়ে নিই। যদি গোটা সম্প্রদায়কে টেনে নিয়ে আসেন, তবে তার ফল তো ভুগতেই হবে।”