এক মাসেরও কম সময়ে হাসপাতাল ছেড়ে চলে গিয়েছেন ২৩ করোনা রোগী, জানেনই না কর্তৃপক্ষ

দিল্লির করোনা অ্যাপের তথ্য অনুযায়ী, বর্তমানে সমস্ত শয্যাই ভর্তি করোনা রোগীতে।

এক মাসেরও কম সময়ে হাসপাতাল ছেড়ে চলে গিয়েছেন ২৩ করোনা রোগী, জানেনই না কর্তৃপক্ষ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 10:59 AM

নয়া দিল্লি: চিকিৎসার পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে সংক্রমণ রুখতেই হাসপাতালে রাখা হচ্ছে করোনা রোগীদের। কিন্তু চাঞ্চল্যকর তথ্য জানা গেল দিল্লির হিন্দু রাও হাসপাতালের, যেখানে গত ১৯ এপ্রিল থেকে ৬ মে-র মধ্যে কমপক্ষে ২৩জন রোগী কাউকে না জানিয়েই হাসপাতাল ছেড়ে চলে যান। পুরসভা পরিচালিত এই হাসপাতালের ঘটনা সামনে আসতেই মেয়র জয় প্রকাশের যুক্তি, “দিল্লির সরকারি হাসপাতালগুলিতেও তো এমন হচ্ছে।”

উত্তর দিল্লি সিভিক কর্পোরেশন দ্বারা পরিচালিত হিন্দু রাও হাসপাচতাল বর্তমানে রাজধানীর সবথেকে বড় পুরসভা পরিচালিত হাসপাতাল। করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালের ২৫০টি বেডও নির্ধারিত করেছে সরকার। দিল্লির করোনা অ্যাপের তথ্য অনুযায়ী, বর্তমানে সমস্ত শয্যাই ভর্তি করোনা রোগীতে।

তবে রোগী বিনা অনুমতিতে বাড়ি চলে যাওয়ার বিষয়টি সামনে আসতেই মেয়র জয় প্রকাশ বলেন, “গত ১৯ এপ্রিল থেকে ৬ মে-র মধ্যে মোট ২৩ জন রোগী হাসপাতাল ছেড়ে চলে গিয়েছেন কাউকে কিছু না জানিয়েই। যদি অন্য কোনও হাসপাতালে চিকিৎসার সুযোগ পেয়ে থাকে, অধিকাংশ ক্ষেত্রেই রোগীরা না জানিয়েই চলে যান। এটা তো দিল্লির সরকারী হাসপাতালসগুলিতেও হচ্ছে। তবে এই বিষয়ে দিল্লি পুলিশকে জানানো হয়েছে, যেহেতু রোগীরা তাঁদের দায়িত্বেই ভর্তি ছিলেন।”

করোনা রোগী সম্পূর্ণ সুস্থ না হয়েই বাড়ি ফিরে গেলে বা অন্য কোথাও গেলে সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা আরও বেড়ে যায়। একইসঙ্গে কীভাবে হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়েই রোগীরা চলে যাচ্ছেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: মহারাষ্ট্র, গুজরাটেও ব্ল্যাক ফাঙ্গাসের হানা, করোনা রোগীরাই কেন শিকার হচ্ছেন প্রাণঘাতী সংক্রমণের?