Punjab: টার্গেট বাসস্ট্যান্ড! মোদীর সফরের আগে পঞ্জাবে বড় জঙ্গি নাশকতার আশঙ্কা, নেপথ্যে পাক গুপ্তচর সংস্থা

Punjab: আগামী ২৪ অগস্ট পঞ্জব সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর আগেই পঞ্জাব কাঁপানোর ষড়যন্ত্র করছে জঙ্গিরা। খবর গোয়েন্দা সূত্রে।

Punjab: টার্গেট বাসস্ট্যান্ড! মোদীর সফরের আগে পঞ্জাবে বড় জঙ্গি নাশকতার আশঙ্কা, নেপথ্যে পাক গুপ্তচর সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2022 | 1:11 PM

পঞ্জাব: প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) মোহালি সফরের আগে পঞ্জাবে (Punjab) জঙ্গি নাশকতার আশঙ্কা। ইতিমধ্যেই গোয়েন্দা সংস্থাগুলি তরফে রাজ্য প্রশাসনকে সতর্কও করা হয়েছে। সূত্রের খবর, জঙ্গিরা (Militants) মোহালি ও চণ্ডীগড়ের বাস স্ট্যান্ডগুলিকে টার্গেট করতে পারে বলেও জানা গিয়েছে। গোটা পরিকল্পনার নেপথ্যে রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই (ISI)। হামলার বিষয়ে সতর্ক করা পুলিশকেও। এদিকে এ খবরে স্বভাবতই উদ্বেগ বেড়েছে পঞ্জাবের নাগরিক মহলে। চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলেও। 

এদিকে স্বাধীনতা দিবসের ৭৫তম বর্ষপূর্তিতে কয়েকদিন আগেই জঙ্গি নাশকতার আশঙ্কায় হাই অ্যালার্ট জারি ছিল দেশের নানা প্রান্তেও। তালিকায় ছিল পঞ্জাবের একাধিক জায়গাও। গোয়েন্দা সূত্রে খবর, পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি বর্তমানে চোরা রুটে ভারতে নতুন করে অস্ত্র ও গোলাবারুদ পাঠাতে শুরু করেছে। তাতেই বেড়েছে উদ্বেগ। এ কাজে ব্যবহার করা হচ্ছে সীমান্তাবর্তী নানা এলাকা। এমনকী গোয়ান্দা সূত্রে জানা যাচ্ছে ভারতে নাশকতাক জন্য নতুন করে একাধিক পরিকল্পনা সাজিয়েছে পাক মদতপুরষ্ট জঙ্গি সংগঠনগুলি। নেপথ্যা হাত রয়েছে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের। তবে জঙ্গিদের নিশানায় প্রথমেই রয়েছে ভারতের বিভিন্ন সেনা ঘাঁটি। আর সে কারণেই সীমান্তবর্তী সমস্ত সেনা ঘাঁটিতে নতুন করে নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করা হচ্ছে।  

রাজ্যব্যাপী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে রাজ্য পুলিশ, জিআরপি এবং রাজ্য গোয়েন্দা সংস্থার সঙ্গে এ বিষয়ে একযোগে কাজ করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। একইসঙ্গে আইএসআইয়ের সঙ্গে জড়িতদের খোঁজ পেতে পেতে নতুন করে শুরু হয়েছে তল্লাশি অভিযান।  সূত্রের খবর, পঞ্জাবের ১০ নেতাকে টার্গেট করেছে জঙ্গিরা। প্রসঙ্গত, আগামী ২৪ অগস্ট পঞ্জাব সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওইদিন  মোহালির মোল্লানপুরে হোমি ভাভা ক্যান্সার হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। অনুষ্ঠানে তাঁর সঙ্গে থাকবেন মুখ্যমন্ত্রী ভগবন্ত মানও।