Maharashtra assembly elections: মহারাষ্ট্রে প্রথম দফায় ৯৯ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, কোথায় প্রার্থী হচ্ছেন ফড়নবীশ?

Maharashtra assembly elections: মহারাষ্ট্র বিধানসভায় আসনসংখ্যা ২৮৮। আগামী ২০ নভেম্বর এক দফায় মহারাষ্ট্রে ভোট হবে। ফলে ভোটের আর এক মাস বাকি। একনাথ শিন্ডের শিবসেনা ও এনসিপির অজিত গোষ্ঠীর সঙ্গে জোট বেঁধে এই মুহূর্তে ক্ষমতায় রয়েছে বিজেপি।

Maharashtra assembly elections: মহারাষ্ট্রে প্রথম দফায় ৯৯ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, কোথায় প্রার্থী হচ্ছেন ফড়নবীশ?
আগামী ২০ নভেম্বর ভোট মহারাষ্ট্রে
Follow Us:
| Updated on: Oct 20, 2024 | 8:29 PM

মুম্বই: মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। পুরোদমে প্রচারে নেমেছে রাজনৈতিক দলগুলি। এবার প্রথম দফায় ৯৯ জন প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। রবিবার বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকায় নাম রয়েছে বিদায়ী উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের। বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত নাগপুর দক্ষিণ পশ্চিম আসনে প্রার্থী করা হয়েছে তাঁকে।

শুধু ফড়নবীশ নন, প্রথম দফার প্রার্থী তালিকায় বিজেপির একাধিক হেভিওয়েট প্রার্থীর নাম রয়েছে। মহারাষ্ট্রে বিজেপির সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুলে কামথী আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাজ্যসভার সাংসদ অশোক চহ্বানের কন্যা শ্রীজয়া চহ্বান প্রার্থী হচ্ছেন ভোকার আসনে।

মুম্বই বিজেপির সভাপতি আশিস সেলারের নামও প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। ভান্দ্রে পশ্চিম আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। ২০১৪ সাল থেকে তিনি এই আসনের বিধায়ক। বিজেপি সাংসদ নারায়ণ রানের পুত্র নীতীশ রানেকে তাঁর পুরনো আসনেই টিকিট দিয়েছে বিজেপি। কঙ্কাভলি কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন তিনি।

এই খবরটিও পড়ুন

মহারাষ্ট্র বিধানসভায় আসনসংখ্যা ২৮৮। আগামী ২০ নভেম্বর এক দফায় মহারাষ্ট্রে ভোট হবে। ফলে ভোটের আর এক মাস বাকি। একনাথ শিন্ডের শিবসেনা ও এনসিপির অজিত গোষ্ঠীর সঙ্গে জোট বেঁধে এই মুহূর্তে ক্ষমতায় রয়েছে বিজেপি। এবার আসন ভাগ নিয়ে এখনও কোনও ঘোষণা হয়নি। তবে জানা গিয়েছে, বিজেপি ১৫০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে। ২০১৯ সালে বিজেপি পেয়েছিল ১০৫টি আসন। ২০১৪ সালে তাদের আসনসংখ্যা ছিল ১২২। এবারও তাই কমপক্ষে ১৫০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে গেরুয়া শিবির। মহারাষ্ট্রে ভোটের ফল ঘোষণা ২৩ নভেম্বর।