Suvendu Adhikari: ‘নোটার থেকেও কম ভোট পাবেন’, নাম না করে তৃণমূলকে কটাক্ষ শুভেন্দুর

রাধাকিশোরপুরে জনসভা করেন শুভেন্দু অধিকারী। মঞ্চে বক্তব্যের শুরুতেই ত্রিপুরা বিধানসভা ভোটে বিজেপির জেতার ব্যাপারে আশাবাদী শুভেন্দু।

Suvendu Adhikari: 'নোটার থেকেও কম ভোট পাবেন', নাম না করে তৃণমূলকে কটাক্ষ শুভেন্দুর
ত্রিপুরার রাধাকিশোরপুরে জনসভায় শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 3:59 PM

রাধাকিশোরপুর: মঙ্গলে সকাল থেকেই হাইভোল্টেজ ত্রিপুরা। একদিকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা তো অপরদিকে জনসভায় শুভেন্দু অধিকারী। এদিন পদযাত্রা শেষ করে দুপুর আড়াইটে নাগাদ আগরতলায় রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, রাধাকিশোরপুরে জনসভা করেন শুভেন্দু অধিকারী। মঞ্চে বক্তব্যের শুরুতেই ত্রিপুরা বিধানসভা ভোটে বিজেপির জেতার ব্যাপারে আশাবাদী শুভেন্দু অধিকারী কড়া ভাষায় কটাক্ষ করেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে। এপ্রসঙ্গে নন্দীগ্রাম বিধানসভা ভোটের প্রসঙ্গে তুলেও খোঁচা দিতে ছাড়েননি শুভেন্দু।

  1. ‘ভারত মাতা কি জয়’ ও ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিয়ে বক্তব্য শেষ করলেন শুভেন্দু অধিকারী।
  2. আবার ত্রিপুরায় ডবল ইঞ্জিন সরকার হবে এবং সেদিন মোদীজির নামে এবং মানিক সাহার নামে দুটো করে লাড্ডু দেওয়া হবে বলেও এদিনের জনসভা থেকে আওয়াজ তোলেন শুভেন্দু।
  3. করোনা মোকাবিলার প্রসঙ্গ তুলে শুভেন্দু বলেন, “করোনা-মুক্ত ভারত হয়েছে এবং করোনা-মুক্ত ভারত করার কারিগর হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।”
  4. এবারের বাজেটে আবাস যোজনা, পিএম কিষাণ নিধি, বিনামূল্যে রেশনে বরাদ্দ করা হয়েছে। ফলে সকলের মাথায় ছাদ, অন্ন এবং ঘরে-ঘরে বিশুদ্ধ পানীয় জল দেওয়ার প্রতিশ্রুতি দেন শুভেন্দু।
  5. কেবল উত্তর-পূর্বাঞ্চল নয়, সমগ্র ভারতে ত্রিপুরাকে বিশেষভাবে তুলে ধরার প্রতিশ্রুতি দেন শুভেন্দু।
  6. কর্মসংস্থান সহ অর্থনতিক, বাণিজ্য, শিক্ষাক্ষেত্রে সবকা সাথ, সবকা বিকাশ-এর জন্য ফের ডবল ইঞ্জিন সরকার গড়ার ডাক দিয়েছেন শুভেন্দু।
  7. বাম-কংগ্রেস জোট ও দুই দলের নেতাদের দলবদল নিয়েও কটাক্ষ করেন শুভেন্দু।
  8. পশ্চিমবঙ্গে সিঙ্গল ইঞ্জিন সরকার থাকার জন্য নতুন কোনও বিমানবন্দর ও কোনও উন্নয়ন হয়নি, কেবল তোষণবাদ চলছে বলে তোপ দাগেন শুভেন্দুর।
  9. আয়ুষ্মান যোজনা থেকে কৃষকবন্ধু সহ বিজেপির বিভিন্ন প্রকল্প তুলে ধরে শুভেন্দুর তৃণমূলের প্রতি তোপ, পশ্চিমবঙ্গে তৃণমূল সরকার আয়ুষ্মান যোজনা চালু করেনি। এর ফলে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে।
  10. দিল্লিতে বিজেপির কোনও বিকল্প নেই দাবি জানিয়ে বাম, তৃণমূল জমানায় বাংলায় চাকরি ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ তুলে শুভেন্দু বলেন, বহু মানুষ বঞ্চিত হয়েছে।
  11. বিজেপি ছাড়া কোনও দল ৬০টি আসনে প্রার্থী দিতে পারেনি বলেও কটাক্ষ করেন শুভেন্দু।
  12. সিপিএম, কংগ্রেসের আমলে ত্রিপুরা সাক্ষী থেকেছে ঘর পোড়ানো, বাঙালি-অবাঙালি লড়াইয়ের। এখন শান্তি ফিরে এসেছে।
  13. বিজেপি সুশৃঙ্খল দল এবং ডবল ইঞ্জিন সরকার ত্রিপুরাকে একাধিক জাতীয় সড়ক দিয়েছে জানিয়ে শুভেন্দুর দাবি, বিমানবন্দরের উন্নয়ন করেছে, ত্রিপুরাকে কেন্দ্র করে একাধিক রেল প্রকল্প নেওয়া হয়েছে। কৃষিক্ষেত্রে সামগ্রিক উন্নয়ন হয়েছে। আর এটা সম্ভব হয়েছে ডবল ইঞ্জিন সরকারের জন্য।
  14. ত্রিপুরাবাসীকে বিজেপিকে ভোট দেওয়ার আবেদন জানিয়ে শুভেন্দু বলেন, “তৃণমূল প্রার্থীরা যাতে সিকিউরিটি টাকাও ফেরত না পান, তা দেখার দায়িত্ব আপনাদের।”
  15. এদিন বক্তব্যের শুরুতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রাকে কটাক্ষ করে নাম না করে শুভেন্দু অধিকারী বলেন, “নোটার থেকেও কম ভোট পাবেন। জেতার লোক রাধাকিশোরপুরে আর হারার লোক আগরতলায়।”
  16. এদিন মঞ্চে উঠে ‘ভারত মাতা কি জয়’ ধ্বনি দিয়ে সকলকে অভিনন্দন জানিয়ে বক্তব্য শুরু করেনম শুভেন্দু অধিকারী।