অসুস্থ বলে আদালতে যাননি প্রজ্ঞা, সাংসদকে বিয়েবাড়িতে নাচতে দেখে বাড়ছে বিতর্ক

Pragya Thakur: শুধু নাচ নয়, কয়েকদিন আগেই তাঁকে বাসকেট বল খেলতেও দেখা গিয়েছিল। প্রজ্ঞার নতুন ভিডিয়োতে বাড়ছে বিতর্ক।

অসুস্থ বলে আদালতে যাননি প্রজ্ঞা, সাংসদকে বিয়েবাড়িতে নাচতে দেখে বাড়ছে বিতর্ক
নাচের তালে পা মেলালেন প্রজ্ঞা ঠাকুর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 4:37 PM

ভোপাল: বরাবরই বিতর্কে থাকেন এই বিজেপি সাংসদ।মালেগাঁও বিস্ফোরণে অভিযুক্ত প্রজ্ঞা ঠাকুর দীর্ঘদিন জেলে কাটিয়েছেন। ২০১৭ তে জামিনে মুক্তি পান তিনি। ২০১৯-এ সাংসদও হন প্রজ্ঞা। এ বার আরও এক বিতর্কে এই সাংসদ। কয়েকদিন আগেই তাঁর বাসকেট বল খেলার ভি্ডিয়ো ভাইরাল হয়েছিল। আর এ বার দেখা গেল বিয়েবাড়িতে গানের তালে নাচছেন তিনি। ইতিমধ্যেই সেই ভিডিয়ো সামনে এনে আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতারা। অসুস্থতার অজুহাতে আদালতে হাজিরা দেননি তিনি। আর সেই সাংসদকে বিয়ে বাড়িতে নাচতে দেখে প্রশ্ন তুলছেন বিরোধীরা।

নিজের শহর ভোপালে দুই তরুণীর বিয়ের ব্যবস্থা করেছিলেন প্রজ্ঞা। জানা গিয়েছে, ওই দুই তরুণীর বাবা দিন-মজুর। তাঁদের বিয়ের দেওয়ার মতো সামর্থ ছিল না তাঁদের বাবার। তাই, নিজেই সব ব্যবস্থা করেন প্রজ্ঞা। দুই তরুণীও সাংসদের এই পদক্ষেপে খুশি। তাঁদের বাবা বলেন, ‘আমাকে যেন পুনর্জন্ম দেওয়া হল। আমার মেয়েদের বিয়ে দেওয়ার ক্ষমতা ছিল না আমার। প্রজ্ঞাই সব ব্যবস্থা করে দিয়েছেন। ভগবানের কাছে ওনার দীর্ঘ জীবন কামনা করি।’ আর সেই বিয়েবাড়িতেই গানের তালে পা মেলাতে দেখা গিয়েছে তাঁকে।

বেশ কিছুদিন আগেই ভাইরাল হয় প্রজ্ঞার বাস্কেটবল খেলার ভিডিয়ো। হুইলচেয়ার ছেড়ে খেলতে দেখা যায় বিজেপি সাংসদকে। মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা নরেন্দ্র তখন সালুজা কটাক্ষ করে লিখেছিলেন, ‘প্রজ্ঞা ঠাকুরকে হুইলচেয়ারে দেখেছি। আজ তাঁকে স্টেডিয়ামে বাস্কেটবল খেলতে দেখে খুব খুশি হলাম। আমরা তো জানতাম, উনি ভাল করে হাঁটতে বা উঠে দাঁড়াতে পারতেন না।’

আরও পড়ুন: পরপর বের করে আনা হয়েছে ৫২টি দেহ, রাতভর জ্বলল কারখানা

এ দিন নাচের ভিডিয়ো সামনে আসতে ফের কটাক্ষ করেন ওই কংগ্রেস নেতা। নাচের ভিডিয়ো ফুটেজ পোস্ট করে তিনি লিখেছেন, ‘ভোপালের সাংসদ প্রজ্ঞা ঠাকুরকে যখন আমরা বাস্কেটবল খেলতে দেখি বা কারও সাহায্য ছাড়াই হাঁটতে দেখি অথবা খুশিতে নাচতে দেখি, তখন আমরাও খুব খুশি হই।