পরপর বের করে আনা হয়েছে ৫২টি দেহ, রাতভর জ্বলল কারখানা

Bangladesh Fire: গতকাল সন্ধেয় আগুন লাগে বাংলাদেশের খাদ্য প্রস্তুতকারী সংস্থার কারখানায়। শুক্রবার দুপুর পর্যন্ত ৪৯ জনের দেহ পাঠানো হয়েছে ঢাকা হাসপাতালে।

পরপর বের করে আনা হয়েছে ৫২টি দেহ, রাতভর জ্বলল কারখানা
কারখানায় এখনও জ্বলছে আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 3:09 PM

ঢাকা: ভয়া্বহ অগ্নিকাণ্ডে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। শুক্রবার দুপুর পর্যন্ত মোট ৫২টি দেহ বের করে আনা হয়েছে কারখানা থেকে। এখনও নিখোঁজ বহু কর্মী। বাংলাদেশের (Bangladesh) নারায়ণগঞ্জের একটি কারখানায় এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখনও কারখানার বিভিন্ন অংশে আগুন জ্বলছে বলে জানিয়েছেন দমকলকর্মীরা। এই কারখানায় মূলত জুস ও সফট ড্রিংক তৈরি হত বলে জানা গিয়েছে।

নারায়ণগঞ্জের ওই কারখানায় আগুন লাগে গতকাল, বৃহস্পতিবার সন্ধেয়। প্রাথমিকভাবে তিনজনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। রাতভর চলে উদ্ধারকাজ। আজ, দুপুরে বাংলাদেশের দমকলবাহিনীর তরফ থেকে উপ পরিচালক দেবাশিষ বর্ধন জানান, এখনও পর্যন্ত ৫২টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছেন তিনি। দেবাশিষ বর্ধন আশঙ্কা প্রকাশ করেন যে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আরও পড়ুন: বেঙ্গালুরু গণধর্ষণকাণ্ড: ভাইরাল করা হয়েছিল নিমর্ম অত্যাচারের ভিডিয়ো, ৫ সপ্তাহেই গ্রেফতার ১২

আজ দুপুর পর্যন্তও কারখানার আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি, ফলে পঞ্চম ও ষষ্ঠ তলায় উদ্ধারকাজও চালানো যায়নি। তিনি আরও জানান কারখানার চারতলার দরজা বন্ধ থাকায় অনেকেই বেরতে পারেননি। কারখানা থেকে অনেককে ঝাঁপ দিতেও দেখা গিয়েছে। বৃহস্পতিবার রাতে কারখানার ছাদ থেকে ২৫ জনকে উদ্ধার করা হয়। মৃতদেহগুলি ঢাকা মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। জানা গিয়েছে, অনেক দেহ শণাক্ত করার মতো অবস্থায় নেই। সেগুলির ডিএনএ পরীক্ষা করা হবে।