JP Nadda: রাহুল গান্ধী দেশবিরোধী টুলকিট: জে পি নাড্ডা

Rahul Gandhi: রাহুল গান্ধীকে আক্রমণের পাশাপাশি বিদেশের মাটিতে তাঁর বক্তব্যের সমালোচনাও শোনা গিয়েছে জেপি নড্ডার গলায়। নাড্ডার মতে, রাহুলের মন্তব্য দেশের নির্বাচিত সরকার এবং ১৩০ কোটি দেশবাসীকে অপমান করেছে।

JP Nadda: রাহুল গান্ধী দেশবিরোধী টুলকিট: জে পি নাড্ডা
জেপি নাড্ডা এবং রাহুল গান্ধী
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 3:25 PM

নয়াদিল্লি: কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে কড়া ভাষায় আক্রমণ শানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাহুলকে ‘দেশবিরোধী টুলকিট’ অ্যাখ্যা দিয়েছেন তিনি। সেই সঙ্গে লন্ডনে রাহুলের সাম্প্রতিক মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন এবং এই মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমাপ্রার্থনার দাবিও জানিয়েছেন। রাহুলের প্রসঙ্গে শুক্রবার নাড্ডা বলেছেন, “এটা খুব দুর্ভাগ্যজনক কংগ্রেস দলটা দেশবিরোধী কাজে জড়িয়ে পড়ছে। দেশবাসীর দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়ে রাহুল গান্ধী এখন দেশবিরোধী টুলকিটের স্থায়ী অংশে পরিণত হয়েছেন।” প্রসঙ্গত, দিন কয়েক আগে ব্রিটেনে গিয়ে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল। সেখানে তিনি ভারতের গণতন্ত্র বিপদে রয়েছে বলে দাবি করেন। বিরোধীদের কণ্ঠরোধের অভিযোগেও সরব হন। এর পরই রাহুলের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি। এমনকি এই বিষয়টি নিয়ে গত কয়েক দিন ধরেই উত্তাল হয়েছে সংসদও।

রাহুল গান্ধীকে আক্রমণের পাশাপাশি বিদেশের মাটিতে তাঁর বক্তব্যের সমালোচনাও শোনা গিয়েছে জেপি নড্ডার গলায়। নাড্ডার মতে, রাহুলের মন্তব্য দেশের নির্বাচিত সরকার এবং ১৩০ কোটি দেশবাসীকে অপমান করেছে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “রাহুলের মন্তব্য দেশদ্রোহীদের হাত শক্ত করেনি? বিদেশের মাটিতে দাঁড়িয়ে রাহুল গান্ধী বলছেন ভারতে গণতন্ত্র শেষ হয়ে গিয়েছে। এবং দেশে গণতন্ত্রের পুনরুদ্ধারে ইউরোপ ও আমেরিকার সাহায্যও চেয়েছেন তিনি। এর থেকে লজ্জার আর কী হতে পারে।” এর পর নাড্ডার দাবি, ভারত দিনে দিনে শক্তিশালী রাষ্ট্র হিসাবে নিজেকে বিশ্বের দরবারে তুলে ধরছে। কিন্তু বিরোধীরা তা না দেখে বিদেশের মাটিতে গিয়ে দেশকে অপমান করছে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “ভারত এক বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি। জি২০-র বৈঠক হচ্ছে এ দেশে। আর রাহুলব গান্ধী বিদেশের মাটিতে গিয়ে দেশ ও সংসদের অপমান করছেন।” এর পাশাপাশি পাকিস্তান ও গান্ধী পরিবার কেন এক সুরে কথা বলছে , সে প্রশ্নও তুলে আক্রমণ শানিয়েছেন।

লন্ডনে গিয়ে রাহুল বলেছিলেন, “সকলে জানে ভারতের গণতন্ত্র আক্রমণের মুখে পড়ে কী ভাবে বিপন্ন। আমি দেশের বিরোধী নেতা, কিন্তু বিরোধী পরিসর খুঁজতে হাতড়ে বেড়াতে হচ্ছে।” এর পরই বিষয়টি সরব হয় বিজেপি। একাধিক বিজেপি নেতা ও বিজেপি মুখ্যমন্ত্রীরা জানান, ইউপিএ সরকারে আমলে তাঁরা বিদেশে গিয়েছেন, কিন্তু এমন কোনও কথা বলেননি বা এমন কাজ করেননি যাতে দেশের ভাবমূর্তি কালিমালিপ্ত হয়। রাহুল গান্ধীকে ক্ষমা চাওয়ার দাবিও তুলেছে বিজেপি। যদিও রাহুল এ ব্যাপারে এখনও কোনও মন্তব্য করেননি। সংসদ চত্বরে আদানি ইস্যুতে সরকারি বিরোধী প্রতিবাদে শুক্রবার অংশও নিয়েছেন তিনি।