JP Nadda: নবজোয়ার কর্মসূচির পাল্টা! আগামী মাসেই বঙ্গ সফরে জেপি নাড্ডা

BJP: জেলা সংগঠনকে মজবুত করতেই আগামী মাসের গোড়াতেই বঙ্গ সফরে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তাঁর সঙ্গে বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক অমিত মালব্য, সুনীল বনশল, মঙ্গল পাণ্ডেরাও আসবেন বলে সূত্রের খবর।

JP Nadda: নবজোয়ার কর্মসূচির পাল্টা! আগামী মাসেই বঙ্গ সফরে জেপি নাড্ডা
জেপি নাড্ডা। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 12:11 AM

নয়া দিল্লি: ‘পাখির চোখ’ পঞ্চায়েত ভোট। পঞ্চায়েত ভোটের আগে ঘর গোছাতে বঙ্গ সফরে আসছেন BJP-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। মূলত, জেলা সংগঠনকে আরও মজবুত করতে এবং দলের রন্ধ্রগুলি বন্ধ করতেই নাড্ডার এই বঙ্গ সফর। সবকিছু ঠিকঠাক থাকলে জুন মাসের শুরুতেই জেপি নাড্ডা সহ একঝাঁক কেন্দ্রীয় নেতারা বঙ্গ সফরে আসবেন বলে বিজেপি সূত্রে খবর। অর্থাৎ তৃণমূলের নবজোয়ার কর্মসূচির মধ্যেই বঙ্গ সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি।

বিজেপি সূত্রে খবর, পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের অনেক জায়গাতেই বিজেপির অন্তর্কলহ প্রকট হয়ে উঠেছে। সেই কলহ বন্ধ করতে এবং জেলা সংগঠনকে মজবুত করতেই আগামী মাসের গোড়াতেই বঙ্গ সফরে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তাঁর সঙ্গে বাংলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক অমিত মালব্য, সুনীল বনশল, মঙ্গল পাণ্ডেরাও আসবেন বলে সূত্রের খবর। তাঁরা বিভিন্ন জেলা সফর করবেন এবং জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন। বিশেষত, আরামবাগ, নদিয়া, শ্রীরামপুর, কৃষ্ণনগর, মালদা দক্ষিণ সহ যে সমস্ত কেন্দ্রগুলিতে খুব কম মার্জিনে বিজেপি পরাজিত হয়েছে, সেই সমস্ত কেন্দ্রগুলির উপর বিশেষ নজর দিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এই সমস্ত কেন্দ্রগুলির একেবারে বুথ স্তরের দুর্বলতা খতিয়ে দেখে সংগঠন মজবুত করতে তৎপর বিজেপির সর্বভারতীয় সভাপতি। প্রয়োজনে জেলা সংগঠনে রদবদলও হতে পারে বলে বিজেপি সূত্রে খবর। তবে নাড্ডা কোনও সভা করবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

উল্লেখ্য, পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে ইতিমধ্যে রাজ্যজুড়ে নবজোয়ার কর্মসূচি শুরু করেছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার শালবনিতে অভিষেকের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ও নবজোয়ার কর্মসূচিতে যোগ দেবেন। এরপরই বিজেপির সর্বভারতীয় সভাপতির বঙ্গ সফর স্বাভাবিকভাবেই বিশেষ তাৎপর্যপূর্ণ। এর আগে গত ফেব্রুয়ারিতে বঙ্গ সফরে এসেছিলেন জেপি নাড্ডা। পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে জনসভাও করেন তিনি।