Bomb Threat: বোমা দিয়ে আস্ত বিমান উড়িয়ে দেওয়ার হুমকি, হুড়োহুড়ি মুম্বই বিমানবন্দরে

Indigo Airlines: বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন, "শনিবার রাতে মুম্বই বিমানবন্দর একটি ই-মেল পেয়েছিল, যাতে লেখা ছিল যে ইন্ডিগোর ফ্লাইট নম্বর ৬ই৬০৪৫-এ বোমা রাখা হয়েছে।"

Bomb Threat: বোমা দিয়ে আস্ত বিমান উড়িয়ে দেওয়ার হুমকি, হুড়োহুড়ি মুম্বই বিমানবন্দরে
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 8:12 PM

মুম্বই: ফের বোমাতঙ্ক। এবার মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে। ভয়ে হুড়োহুড়ি পড়ে যায় বিমাবন্দরে। গোটা একটি বিমান উড়িয়ে দেওয়ার হুমকি এসেছিল। যদিও পরে গোটা বিমানটি তন্নতন্ন করে তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। তারপর বোঝা যায়, সেটি ভুয়ো বোমাতঙ্ক ছিল। তবে শনিবারের ওই ভুয়ো বোমাতঙ্কের জেরে বিমান চলাচল কিছুটা বিঘ্নিত হয়। গোটা বিমানটি ভালভাবে তল্লাশি চালানোর পর, যখন সংশ্লিষ্ট নিরাপত্তা আধিকারিকরা বুঝতে পারেন, বিষয়টি ভুয়ো… তারপর বিমানটি যাত্রীদের নিয়ে গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

শনিবার রাতে মুম্বই বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে একটি হুমকি ই-মেল আসে। বিমানবন্দরের এক আধিকারিক জানিয়েছেন, “শনিবার রাতে মুম্বই বিমানবন্দর একটি ই-মেল পেয়েছিল, যাতে লেখা ছিল যে ইন্ডিগোর ফ্লাইট নম্বর ৬ই৬০৪৫-এ বোমা রাখা হয়েছে।” ওই হুমকি ই-মেল পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট সব নিরাপত্তা সংস্থাগুলিকে সতর্ক করে দেয় বিমানবন্দর কর্তপক্ষ। যে বিমানটিতে বোমা রাখা হয়েছে বলে হুমকি এসেছিল, সেটি মুম্বই থেকে আহমেদাবাদ যাওয়ার কথা ছিল। হুমকি পাওয়ার পর আহমেদাবাদগামী ওই বিমানটির নিরাপত্তা সংক্রান্ত যাবতীয় প্রটোকল খতিয়ে দেখা হয়। কিন্তু সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “একটি বোমার হুমকির কারণে, ১ অক্টোবর মুম্বই থেকে আহমেদাবাদগামী ইন্ডিগো ফ্লাইটটির পরিষেবা প্রভাবিত হয়েছিল। বোমার হুমকি প্রোটোকল শুরু করা হয়েছিল এবং সমস্ত চেকিং প্রক্রিয়া শেষ হওয়ার পরে ফ্লাইটটি রওনা দিয়েছিল।” স্থানীয় থানার সিনিয়র ইন্সপেক্টর সঞ্জয় গোভিলকার বলেছেন, “আমরা ইমেল প্রেরককে শনাক্ত করতে আরও তদন্ত চালাচ্ছি।”

উল্লেখ্য, দিন কয়েক আগে দিল্লি বিমানবন্দরেও একটি বোমাতঙ্কের কারণে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। ওই ঘটনায় মোট চার জনকে আটক করেছিল স্থানীয় নিরাপত্তারক্ষীরা। সেই ঘটনাকে কেন্দ্র করেও বিমানবন্দর চত্বরে হুলস্থূল কান্ড হয়ে গিয়েছিল। কিন্তু পরে জানা গিয়েছিল, বিমানটি ওই বোমাতঙ্কটি ভুয়ো ছিল। প্রায় আড়াই ঘণ্টা পরে বিমানটি নির্দিষ্ট গন্তব্যের উদ্দেশে রওনা দিয়েছিল ভুয়ো বোমাতঙ্কের কারণে।