Viral video: সদ্যোজাত বাছুরের দুটি মাথা, তিনটি চোখ। ওড়িশার ঘটনায় চাঞ্চল্য নেটপাড়ায়

viral video, অনেক সময় দেখা যায় সমাজ মাধ্যমে গনেশ মূর্তি দুধ খাচ্ছে বা কোনও এক সাধু বাবা আশ্চর্য ক্ষমতা বলে কারোর ভাগ্য গণনা করছেন। এই ধরণের ঘটনা আদতে বুজরুকি ছাড়া আর কিছুই নয়। তাই বলে অলৌকিক কোনও কিছু যে ঘটেনা এমন নয়।

Viral video: সদ্যোজাত বাছুরের দুটি মাথা, তিনটি চোখ। ওড়িশার ঘটনায় চাঞ্চল্য নেটপাড়ায়
ছবি টুইটার

ভুবনেশ্বর: আমাদের চারপাশে এমন অনেক ঘটনাই ঘটে প্রকৃত অর্থে যার কোনও ব্যাখ্যা থাকে না। কখনও কখনও যুক্তিবাদী মন মেনে নিতে চাইলেও সেটা ছাড়া আমাদের কোনও উপায় থাকেনা। আবার অনেক সময় এমন বিরল ঘটনা ঘটে কুসংস্কার বা অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দেয়।

অনেক সময় দেখা যায় সমাজ মাধ্যমে গনেশ মূর্তি দুধ খাচ্ছে বা কোনও এক সাধু বাবা আশ্চর্য ক্ষমতা বলে কারোর ভাগ্য গণনা করছেন। এই ধরণের ঘটনা আদতে বুজরুকি ছাড়া আর কিছুই নয়। তাই বলে অলৌকিক কোনও কিছু যে ঘটেনা এমন নয়। অনেক কিছুরই সুস্থ মস্তিস্কে কোনও কারণ খুঁজে পাওয়া যায়না আবার অনেক ঘটনার পিছনে থাকে বিজ্ঞান।

এমনই একটি বিরল ঘটনার সাক্ষী ওড়িশার (Odisha) নবরংপুর (Nabrangpur) জেলার একটি গ্রাম। সেখানে জন্মেছে একটি বাছুর (Calf) ছানা। যার রয়েছে দুটি মাথা, তিনটি চোখ। বিজাপুর (Bijapur) নামক গ্রামের ধনীরাম (Dhaniram) নামে জনৈক এক ব্যক্তির গরুর জঠর থেকেই জন্মেছে এই আশ্চর্য বাছুর ছানা। ভিডিয়ো দেখলে সত্যিই অবিশ্বাস্য বলে মনে হয়।

দেখে নিন ভিডিয়ো (Video)

জানা গিয়েছে, আজ থেকে প্রায় দুবছর আগে গরুটি কিনেছিলেন ধনীরাম। সম্প্রতি সেটি গর্ভবতী হয়। প্রসব করার সময় গরুটি যন্ত্রণায় যথেষ্ট কষ্ট পেয়েছিল। বাছুরটি জন্মানোর পর গরুর মালিক অবাক হয়ে যান। তিনি দেখেন বাছুরের দুটি মাথা তিনটি চোখ। জন্মাবার পর মায়ের দুধ খেতে বাছুরটির সমস্যা হচ্ছিল, তাই বাইরে থেকে দুধ কিনে তাকে খাওয়ানো হচ্ছে।

সব থেকে অবাক করার মতন বিষয়, কাকতালীয় ভাবে নবরাত্রিতে বাছুরটি জন্মেছে এবং বাছুরের তিনটি চোখ থাকায় গ্রামের স্থানীয় লোকেরা সেটিকে মা দুর্গার অবতার হিসেবে পুজো করা শুরু করেছেন। বাছুরের জন্মানোর ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে (Social Media) ভাইরাল (viral video) হয়েছে।

 

আরও পড়ুন Air India: টাটার হাতে গেল কেন্দ্রের ‘চিঠি’, মালিকানা এখন শুধুই সময়ের অপেক্ষা

আরও পড়ুন এ আর এক IPL! চেন্নাই, দিল্লিকে টপকে কলকাতার পেট্রোল 104

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla