Super Mechanic: প্রতিভা ও দক্ষতার প্রমাণ দেওয়ার দারুণ সুযোগ, দেশের সেরা মেকানিককে খুঁজে নেবে ক্যাস্ট্রল ও TV9 নেটওয়ার্ক

Castrol Super Mechanic Contest: স্কিল ডেভেলপমেন্ট বা দক্ষতার বিকাশের প্রয়োজনীয়তা সম্পর্কে TV9 নেটওয়ার্কের সিইও বরুণ দাস বলেন, " কেন্দ্রীয় সরকারের অন্যতম বড় প্রকল্প হল এই স্কিল ডেভেলপমেন্ট। এর মাধ্যমে সাধারণ মানুষ নিজের প্রতিভায় শান দিয়ে রোজগারের পথ খুঁজে পান।"

Super Mechanic: প্রতিভা ও দক্ষতার প্রমাণ দেওয়ার দারুণ সুযোগ, দেশের সেরা মেকানিককে খুঁজে নেবে ক্যাস্ট্রল ও TV9 নেটওয়ার্ক
দেশের সেরা মেকানিককে বেছে নেবে ক্যাস্ট্রল ইন্ডিয়া।

নয়া দিল্লি: কথায় আছে, কোনও কাজই ছোট নয়। পরিবেশ যেমন বাস্তুতন্ত্রের উপর নির্ভরশীল। একইভাবে সমাজের প্রতিটি মানুষ ও তাদের জীবীকাও একে অপরের উপর নির্ভরশীল। আমাদের দেহে কোনও অসুস্থতা বা রোগ ধরা পড়লে যেমন চিকিৎসকেরা রয়েছেন, তেমন গাড়ির কলকবজায় গড়বড় দেখা দিলেও তাদের সারাই করার জন্য রয়েছেন মেকানিকরা (Mechanics)। তবে তারা কী যোগ্য সম্মান পান? তাদের প্রতিভারই বা কদর করে ক’জন? তবে ক্যাস্ট্রল (Castrol) ও TV9 নেটওয়ার্কের উদ্যোগে এমন এক মঞ্চ তৈরি করা হচ্ছে, যেখানে পাওয়া যাবে সাধারণ মেকানিক থেকে ক্যাস্ট্রল সুপার মেকানিক হয়ে ওঠার সুযোগ। মেকানিকদের দক্ষতা প্রমাণ করার এই প্রতিযোগীতা, ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট (Castrol Super Mechanic Contest) শুধুমাত্র টিভি নাইন নেটওয়ার্কেই দেখা যাবে।

গাড়ির সঙ্গে যাদের দোস্তি, তুড়িতে সারিয়ে ফেলেন ইঞ্জিনের অসুখ, তাদের জন্যই এই বিশেষ সুযোগ আনা হচ্ছে। গাড়ি বা বাইক যেমন আমাদের জীবনের গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠেছে। ঠিক তেমনই, এই গাড়ি-বাইকের দেখভাল যাঁরা করেন, তাঁরাও আমাদের ভাল থাকার সঙ্গে জড়িয়ে রয়েছেন। জীবনের গতি সহজ করায় তাদের অসীম অবদান। তবে, প্রযুক্তি রোজ বদলে যাচ্ছে। তাই, মেকানিকদেরও নতুন প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে হয়। এখানেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ক্যাস্ট্রল।

ক্যাস্ট্রলের লক্ষ্যই হল, মেকানিকদের দক্ষতা আরও বাড়ানো।  এজন্যই প্রতি বছর, ক্যাস্ট্রলের তরফে সুপার মেকানিক কনটেস্ট আয়োজন করা হয়, যেখানে মেকানিকরা নিজেদের দক্ষতার প্রমাণ দিতে পারেন। পান সাফল্যের স্বীকৃতিও। এই কারণেই তাঁরাও বছরভর এই প্রতিযোগিতার অপেক্ষায় বসে থাকেন। অবশেষে সেই অপেক্ষার অবসান হচ্ছে। আবারও শুরু হতে চলেছে ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট।

এবছর, নতুন কী আছে, সে সম্পর্কে কথা বলতে গিয়ে ক্যাস্ট্রল ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর সন্দীপ সঙ্গওয়ান বলেন, “করোনা সংক্রমণের কারণে এবারের প্রতিযোগিতায় কিছু পরিবর্তন আনা হয়েছে, সকলের সুস্বাস্থ্য নিশ্চিত করতে একাধিক পদক্ষেপও করা হয়েছে। যেমন, ভার্চুয়াল ক্লাস। শারীরিক দূরত্ব বজায় রাখার কথা মাথায় রেখেই এই অনলাইন ক্লাসের আয়োজন করা হয়েছে, যেখানে মেকানিকরা সারা দেশের বিশেষজ্ঞদের কথা শুনতে পাবেন। তাদের মনে কোনও প্রশ্ন থাকলে, তাও জিজ্ঞাসা করতে পারবেন, সমস্ত প্রশ্নেরই জবাব দেবেন বিশেষজ্ঞরা।”

ক্যাস্ট্রল ইন্ডিয়ার মার্কেটিং বিভাগের ভিপি জয়া জামরানিও বলেন, “দেশের এক নম্বর নিউজ নেটওয়ার্ক হিসাবে নিয়মিত স্কিল ডেভেলপমেন্ট সংক্রান্ত নানা অনুষ্ঠান সম্প্রচার করে TV9। আমাদের লক্ষ্য, ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্টকেও TV9 নেটওয়ার্কের সাহায্যে দেশের সমস্ত প্রান্তে ছড়িয়ে দেওয়া।”

স্কিল ডেভেলপমেন্ট বা দক্ষতার বিকাশের প্রয়োজনীয়তা সম্পর্কে TV9 নেটওয়ার্কের সিইও বরুণ দাস বলেন, ” কেন্দ্রীয় সরকারের অন্যতম বড় প্রকল্প হল এই স্কিল ডেভেলপমেন্ট। এর মাধ্যমে সাধারণ মানুষ নিজের প্রতিভায় শান দিয়ে রোজগারের পথ খুঁজে পান।”

কেন্দ্রীয় দক্ষতা উন্নয়ন এবং উদ্যোগ বিষয়ক মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের গলাতেও শোনা গেল ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্টের প্রশংসা। তিনি বলেন, “ক্যাস্ট্রল সুপার মেকানিক কনটেস্ট, মেকানিকদের নিজস্ব পরিচিতি তৈরির পাশাপাশি তাঁদের দক্ষতা বাড়াতেও সাহায্য করে।”

মেকানিকদের দক্ষতা বাড়াতে এবার, অটোমোটিভ স্কিলস ডেভেলপমেন্ট কাউন্সিলের সঙ্গেও গাঁটছড়া বেঁধেছে ক্যাস্ট্রল। আপনিও যদি সেরার সেরা স্বীকৃতি পেতে চান,  হতে চান পরের ক্যাস্ট্রল সুপার মেকানিক, তাহলে 18005325999 নম্বরে ফোন করুন বা castrolsupermechaniccontest.in-এ লগ ইন করুন। আগামী ৩০ নভেম্বর অবধি চলবে এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন।

আরও পড়ুন: Manmohan Singh: জ্বর কমেনি এখনও, তবে স্থিতিশীল রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী, জানালেন চিকিৎসকরা 

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla