Wild Animal: নিজের জীবন দিয়ে মেয়ের প্রাণ বাঁচালেন মা! লড়লেন হিংস্র জন্তুর সঙ্গে

Chhattisgarh: বন্য জন্তুর আক্রমণে ঘাবড়ে যাননি ওই মহিলা। হাতের কোদাল দিয়েই তিনি রুখে দাঁড়ান হিংস্র জন্তুর বিরুদ্ধে। তা দিয়েই কাবু করেন বন্য শূকরকে।

Wild Animal: নিজের জীবন দিয়ে মেয়ের প্রাণ বাঁচালেন মা! লড়লেন হিংস্র জন্তুর সঙ্গে
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2023 | 8:30 AM

কোবরা: অসীম সাহসিকতার পরিচয় দিয়ে মেয়ের জীবন বাঁচালেন এক মহিলা। জঙ্গলের ধারে জমিতে চাষ করতে গিয়েছিলেন ওই মহিলা। তিনি যখন মাটি কাটছিলেন তখন এক বন্য শূকর তেড়ে আসে তাঁর ১১ বছরের মেয়ের দিকে। কিন্তু বন্য জন্তুর আক্রমণে ঘাবড়ে যাননি ওই মহিলা। হাতের কোদাল দিয়েই তিনি রুখে দাঁড়ান হিংস্র জন্তুর বিরুদ্ধে। তা দিয়েই কাবু করেন বন্য শূকরকে। যদিও এই লড়াইয়ে গুরুতর আহত হন ৪৫ বছরের মহিলা। সেই আঘাতের জেরে মৃত্যুও হয়েছে ওই মহিলার। তবে তাঁর মেয়ে অক্ষত রয়েছে। কোনও আঘাতই পায়নি সে। নিজের প্রাণকে বাজি রেখে মেয়ের জীবন সুরক্ষিত করলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের কোবরা জেলায়।

ছত্তীসগঢ়ের বন দফতরের তরফে এই ঘটনার কথা জানানো হয়েছে। কোবরা জেলার পাসান থানার অন্তর্গত তেলিয়ামার গ্রামে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, বুনো শূকরের আক্রমণে মৃত মহিলার নাম দুবাশ্রিয়া বাই। তাঁর মেয়ের নাম রিঙ্কি। পাসান ফরেস্ট রেঞ্জের অফিসার রামনিবাস দাহায়াত জানিয়েছেন, রবিবার রিঙ্কিকে নিয়ে চাষ করতে গিয়েছিলেন দুবাশ্রিয়া। তিনি যখন মাটি খুঁড়তে ব্যস্ত ছিলেন তখনই এক বন্য শূকর তেড়ে আসে তাঁর মেয়ে রিঙ্কির দিকে। রিঙ্কির চিৎকার শুনে চমকে যান তিনি। ছুটে যান মেয়ের কাছে। এবং ওই শূকরের বিরুদ্ধে নিজের হাতে থাকা কোদাল দিয়ে লড়াই করেন। শূকরও তাঁকে আক্রমণ করে।

বন্য জন্তুর সঙ্গে এই লড়াইয়েই গুরুতর আঘাত পান ওই মহিলা। এর জেরেই মৃত্যু হয়েছে তাঁর। যদিও তাঁর মেয়ের কোনও আঘাত লাগেনি বলে জানা গিয়েছে বন দফতর সূত্রে। খবর পেয়ে বন দফতরের আধিকারিকরা ঘটনাস্থলে পৌছন। তাঁরা দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ইতিমধ্যেই বন দফতরের তরফে ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে মৃত মহিলার পরিবারকে। নথির কাজ শেষ হলে ৫ লক্ষ ৭৫ হাজার টাকা দেওয়া হবে বলে জানানো হয়েছে বন দফতরের তরফে।