Chinese President: গুজরাটে সেতু বিপর্যয়ে শোকবার্তা চিনা প্রেসিডেন্টের

Chinese President: অন্যদিকে দুঃখপ্রকাশ প্রকাশ করেছেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

Chinese President: গুজরাটে সেতু বিপর্যয়ে শোকবার্তা চিনা প্রেসিডেন্টের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 12:50 AM

নয়া দিল্লি: গুজরাতের (Gujrat) মোরাবিতে সেতু দুর্ঘটনায় (Morbi Bridge Collapse) শোকের ছায়া গোটা দেশে। সরকারি সূত্র মতে, ভয়াবহ এই দুর্ঘটনায় ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ১৩৫ জন। ইতিমধ্যেই এ ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। কঠিন সময়ে ভারতীয়দের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। এবার শোক প্রকাশ করতে দেখা গেল চিনের প্রেসিডেন্ট শি জিনপিংকে (Chinese President Xi Jinping)। ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে শোক বার্তা পাঠিয়েছেন তিনি। 

অন্যদিকে দুঃখপ্রকাশ প্রকাশ করেছেন রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। অন্যদিকে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংও শোক বার্তা জানিয়ে প্রধানমন্ত্রী মোদিকে চিঠি লিখেছেন। একইসঙ্গে সিঙ্গাপুরের হাইকমিশনার সাইমন ওং-ও দুঃখপ্রকাশ করেছেন বলে জানা যাচ্ছে। 

একদিন আগেই গুজরাটের মোরবি জেলায় মাচ্ছু নদীতে পড়ে যায় পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা আস্ত এই কেবল ব্রিজ। যে সময় ব্রিজটি ভেঙে পড়ে তখন সেখানে প্রায় ৪০০-র বেশি পর্যটক ছিল বলে জানা যায়। ইতিমধ্যেই ১৭৭ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে হাত লাগিয়েছে এসডিআরএফ, এনডিআরএফ, সামরিক বাহিনী, নৌসেনা, বায়ুসেনা। এদিনই আবার উদ্ধারকাজ খতিয়ে দেখার পাশাপাশি হাসাতালে গিয়ে আহতদের সঙ্গেও দেখা করেন নরেন্দ্র মোদী। 

অন্যদিকে এর আগে এ ঘটনায় শোকবার্তা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, “আজ, আমাদের মন ভারতের সঙ্গে রয়েছে। সেতু ধসের সময় যে সমস্ত পরিবার তাঁদের প্রিয়জনদের হারিয়েছেন আমরা তাঁদের গভীর সমবেদনা জানই। মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত অপরিহার্য অংশীদার, আমাদের নাগরিকদের মধ্যে গভীর বন্ধন রয়েছে। এই কঠিন সময় আমরা ভারতের পাশে আছি।”