Jharkhand MLA : ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক আনসারির বাড়িতে আচমকা সিআইডি হানা, টাকার উৎসের খোঁজে করা হল তল্লাশি, জিজ্ঞাসাবাদ

Jharkhand MLA : জামতাড়ার কংগ্রেস বিধায়ক ইরফান আনসারির বাড়িতে তল্লাশি চালাল সিআইডি। হাওড়ায় কংগ্রেস বিধায়কদের গাড়িতে টাকা পাওয়ার ঘটনায় তল্লাশি চালানো হয়।

Jharkhand MLA : ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক আনসারির বাড়িতে আচমকা সিআইডি হানা, টাকার উৎসের খোঁজে করা হল তল্লাশি, জিজ্ঞাসাবাদ
তল্লাশির সময় আনসারির বাড়িতে পাহারারত ঝাড়খণ্ডের পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 9:25 PM

রাঁচি : আচমকাই সিআইডি হানা কংগ্রেস বিধায়কের বাড়িতে। সোমবার ঝাড়খণ্ডের জামতাড়ার কংগ্রেস বিধায়ক ইরফান আনসারির বাড়িতে তল্লাশি চালাল সিআইডি। জামতাড়ার কোর্ট রোডের বাড়িতে বেলরা দিকে হানা দেয় তদন্তকারীরা। তল্লাশি চলাকালীন সিআইডি-র সঙ্গে উপস্থিত ছিলেন ঝাড়খণ্ডের পুলিশও। তল্লাশি চালানোর সময় বাড়ির চারপাশে মোতায়েন ছিল ঝাড়খণ্ডের পুলিশ জওয়ানরা। সিআইডি সূত্রে খবর, গোটা বাড়ির তল্লাশি চালানোর পাশাপাশি ইরফানের পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

ঘটনার সূত্রপাত ৩০ জুলাই। হাওড়ার পাঁচলায় একটি গাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ৪৯ লক্ষ টাকা। সেই এসইউভি গাড়িতে ছিলেন কংগ্রেসের তিন বিধায়ক। তার মধ্যে একজন জামতাড়ার বিধায়ক ইরফান আনসারি। কংগ্রেসের তরফে অভিযোগ করা হয়, এই টাকা উদ্ধারের পিছনে বিজেপির যোগ রয়েছে। একাধিক কংগ্রেস নেতা এটিকে বিজেপির ‘অপারেশন লোটাসের’ অংশ বলে অভিযোগ করেছেন যে, বিজেপি টাকা দিয়ে ঝাড়খণ্ডের জেএমএম ও কংগ্রেসের জোট সরকার ফেলে দেওয়ার ষড়যন্ত্র করছে। তবে বিধায়কদের দাবি, তাঁরা কলকাতার বড়বাজারে আদিবাসীদের জন্য শাড়ি কিনতে এসেছিলেন। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্য়ে কংগ্রেসের তিন বিধায়ককে দল থেকে সাসপেন্ড করা হয়। গ্রেফতারও করা হয় ইরফান আনসারি, রাজেশ কাছাপ ও নমন বিক্সাল কোঙারিকে। ঘটনার তদন্ত শুরু করে রাজ্যের সিআইডি। সিআইডি-র তরফে বৃহত্তর ষড়যন্ত্রের কথা বলা হয়েছে।

এদিকে এই ঘটনার তদন্তে নেমে উঠে আস সিদ্ধার্থ মজুমদারের নাম। সিআইডি সূত্রে জানা গিয়েছিল, তিনি অসমের বিজেপি মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার ঘনিষ্ঠ। সিদ্ধার্থ মজুমদারের বাড়িতে তল্লাশির উদ্দেশে কলকাতার একটি সিআইডি টিম দিল্লিতেও যায়। সেখানে দিল্লি পুলিশের বাধার সম্মুখীন হন তাঁরা। তল্লাশি চালানোর ওয়ারেন্ট থাকা সত্ত্বেও তাদের তল্লাশি করতে দেওয়া হয়নি বলে জানিয়েছিল সিআইডি। দিল্লি পুলিশের এই পদক্ষেপে আদালত অবমাননার অভিযোগ তুলেছিলেন সিআইডি। এবার এই ঘটনায় আজ আনসারির বাড়িতে তল্লাশি চালায় সিআইডি-র একটি টিম। সিআইডি সূত্রে দাবি করা হয়েছে, ইরফান আনসারির কাছে অত টাকা কোথা থেকে এল এবং সেই টাকা নিয়ে কলকাতাতেই বা কী করছিলেন এইসব প্রশ্নের উত্তর খুঁজতেই সোমবার তাঁর বাড়িতে অভিযান চালালো সিআইডি।