রেমডেসিভিরের কালোবাজারি রুখতে বড় সিদ্ধান্ত যোগীরাজ্যে, জাতীয় নিরাপত্তা আইনে দায়ের করা হবে অভিযোগ

সংক্রমণের তৃতীয় ঢেউয়ের প্রস্তুতি হিসাবে শিশু হাসপাতালের পরিকাঠামোর উন্নতি করা হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

রেমডেসিভিরের কালোবাজারি রুখতে বড় সিদ্ধান্ত যোগীরাজ্যে, জাতীয় নিরাপত্তা আইনে দায়ের করা হবে অভিযোগ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 23, 2021 | 10:04 AM

কানপুর: করোনাকালে কালোবাজারি রুখতে আরও কঠোর হল যোগী প্রশাসন। করোনার জীবনদায়ী ওষুধ রেমডেসিভির (Remdesivir) নিয়ে যাঁরা কালোবাজারি করছেন, তাঁদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে (National Security Act) মামলা দায়ের করা হচ্ছে বলে জানালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ(Yogi Adityanath)। শনিবার তিনি এই ধরনের কার্যকলাপের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশও দেন।

শনিবার কানপুরে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে যান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানেই তিনি বলেন, “আগামী মাস থেকে রাজ্যে যাতে টিকাকরণের গতি বৃদ্ধি করা যায়, তার চেষ্টা করা হচ্ছে।”

একইসঙ্গে সংক্রমণের তৃতীয় ঢেউয়ের প্রস্তুতি হিসাবে শিশু হাসপাতালের পরিকাঠামোর উন্নতি করা হচ্ছে বলে তিনি জানান। কানপুরের মেডিক্যাল কলেজে ১০০ শয্যা যুক্ত বিশেষ পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।

রাজ্যে রেমডেসিভির নিয়ে যে কালোবাজারি চলছে, তা রুখতে সরকারের তরফে কোনও পদক্ষেপ করা হয়েছে কিনা প্রশ্ন করা হলে জবাবে মুখ্যমন্ত্রী জানান, যাঁরা কালোবাজারির কাজের সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা করা হবে। ইতিমধ্যেই গত মাসে গ্রেফতার হওয়া এক ব্যক্তির বিরুদ্ধে এই আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানায় পুলিশ। ভুয়ো রেমডেসিভির ইঞ্জেকশন বিক্রির অভিযোগে এই মামলা দায়ের করা হয়েছে। এই আইনের অধীনে ১ বছর অবধি পুলিশ কোনও ব্যক্তিকে বিনা চার্জে আটক করে রাখতে পারে।

আরও পড়ুন: ‘কুমির নিরাপরাধ’, প্রধানমন্ত্রীর আবেগঘন মুহূর্তকে ‘কুমিরের কান্না’র সঙ্গে তুলনা রাহুলের