RG Kar Case: আরজি কর মামলায় সুপ্রিম কোর্টের এজলাসে উঠল উদয়ন, শুভেন্দুর নাম

Supreme Court: রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে সওয়াল করা হল, যাতে মিছিল নিয়ে নির্দিষ্ট নীতি না এসওপি তৈরি করে দেওয়া হয়। তবে তেমন এসওপি দিল না সুপ্রিম কোর্ট। এই প্রসঙ্গেই রাজনৈতিক নেতাদের বক্তব্য তুলে ধরে দু'পক্ষ।

RG Kar Case: আরজি কর মামলায় সুপ্রিম কোর্টের এজলাসে উঠল উদয়ন, শুভেন্দুর নাম
সুপ্রিম কোর্টে আরজি করের মামলাImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2024 | 9:04 AM

নয়া দিল্লি: গত ৯ অগস্ট আরজি করে চিকিৎসকের দেহ উদ্ধার হওয়ার পর থেকে প্রায় প্রতিদিন চলছে প্রতিবাদ মিছিল। কখনও রাজনতিক দল, কখনও শিল্পী, কখনও তথ্য প্রযুক্তি কর্মী- সব স্তরেই আন্দোলনের সুর শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে রাজ্যের তরফে সুপ্রিম কোর্টে সওয়াল করা হল, যাতে মিছিল নিয়ে নির্দিষ্ট নীতি না এসওপি তৈরি করে দেওয়া হয়। তবে তেমন এসওপি দিল না সুপ্রিম কোর্ট। এই প্রসঙ্গেই রাজনৈতিক নেতাদের বক্তব্য তুলে ধরে দু’পক্ষ।

সলিসিটর জেনারেল তুষার মেহতা এদিন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ-র নাম না করে বলেন, ‘একজন মন্ত্রী বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তোলা হলে আঙুল ভেঙে দেওয়া হবে।’

এ কথা শুনেই পাল্টা বিরোধী দলনেতার মন্তব্য উল্লেখ করেন আইনজীবী কপিল সিবল। রাজ্যের তরফে সওয়াল করতে গিয়ে তিনি বলেন, শুভেন্দু বলেছেন, বুলেট ছোড়া হবে। সেই ভিডিয়ো ক্লিপও আমাদের কাছে আছে।

এই খবরটিও পড়ুন

দুই পক্ষের কথা শুনে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বলেন, বিষয়টি নিয়ে রাজনীতি করবেন না। রাজনৈতিক দলগুলির বোঝা উচিত। আমরা নিশ্চিত করব, আইন আইনের পথে চলবে। তবে, চিকিৎসকদের নিরাপত্তা যে নিশ্চিত করা হবে, সে কথা স্পষ্ট বলেছেন প্রধান বিচারপতি।

তবে শান্তিপূর্ণ মিছিলে যে কোনও বাধা দেওয়া যাবে না, এ ব্যাপারে রাজ্য সরকারকে স্পষ্ট বার্তা দিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি বলেন, “রাজ্য তাদের আইন প্রয়োগ করতে পারবে। তবে যারা আরজি করের ঘটনায় প্রতিবাদ জানাতে শান্তিপূর্ণ মিছিল করছেন, তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবেন না।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)