রাহুলের পর ‘লক’ করা হয়েছে আরও ৫ নেতার অ্যাকাউন্ট, দাবি কংগ্রেসের, নিরুত্তর টুইটার!

সম্প্রতিই দিল্লিতে নয় বছরের এক নাবালিকার ধর্ষণ ও খুনের ঘটনায় নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাহুল গান্ধী। পাশে থাকার আশ্বাস দিয়ে তিনি নির্যাতিতার পরিবারের সঙ্গে একটি ছবি পোস্ট করেন টুইটারে। এরপরই শুরু হয় বিতর্ক।

রাহুলের পর 'লক' করা হয়েছে আরও ৫ নেতার অ্যাকাউন্ট, দাবি কংগ্রেসের, নিরুত্তর টুইটার!
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 8:14 AM

নয়া দিল্লি: একা রাহুল নন, টুইটার অ্যাকাউন্ট “লক” করে দেওয়া হয়েছে একাধিক নেতার, এমনটাই অভিযোগ কংগ্রেসের। বুধবারই দলের তরফে দাবি করা হয়, মুখপাত্র রণদীপ সিং সূর্যেওয়ালা সহ পাঁচ শীর্ষ কংগ্রেস নেতার অ্যাকাউন্টও সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে টুইটার।

কংগ্রেসের দাবি, সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা প্রাক্তন মন্ত্রী অজয় মাকেন, লোকসভার চিফ হুইপ মানিকাম ঠাকুর, প্রাক্তন মন্ত্রী জীতেন্দ্র সিং ও মহিলা কংগ্রেস প্রেসিডেন্ট সুস্মিতা দেবের অ্যাকাউন্ট লক করে দিয়েছে টুইটার। এই নিয়ে কংগ্রেসের তরফে টুইট করে বলা হয়, “রাহুল গান্ধীর পর এ বার নরেন্দ্র মোদার নির্দেশে টুইটার রণদীপ সিং সূর্যেওয়ালা, অজয় মাকেন ও সুস্মিতা দেবের অ্যাকাউন্টও বন্ধ করে দেওয়া হয়েছে। কংগ্রেসের তরফে এই ঘটনার তীব্র প্রতিবাদ করা হচ্ছে এবং প্রতিটি ভুল কাজের বিরুদ্ধে লড়াই করার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে।  ”

অপর একটি টুইটেও প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে লেখা হয়, কংগ্রেস কালাপানির জেলের ভিতর থেকেও লড়াই চালিয়েছিল, সুতরাং তাদের দমানো যাবে না। রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট লক হওয়া নিয়েও কেন্দ্রকেই দুষেছেন কংগ্রেস নেতারা। তাদের দাবি, সরকারের নির্দেশেই তাঁর টুইটার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে।

যদিও পকসো আইন ভেঙে নির্যাতিতার পরিবারের সঙ্গে ছবি দেওয়ায় রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট লক করা হয়েছে, তা সকলেরই জানা। সম্প্রতিই দিল্লিতে নয় বছরের এক নাবালিকার ধর্ষণ ও খুনের ঘটনায় নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রাহুল গান্ধী। পাশে থাকার আশ্বাস দিয়ে তিনি নির্যাতিতার পরিবারের সঙ্গে একটি ছবি পোস্ট করেন টুইটারে। এরপরই শুরু হয় বিতর্ক। কারণ দেশের আইন অনুযায়ী, নির্যাতিতা বা তার পরিবারের পরিচয় প্রকাশ করা যায় না। জাতীয় শিশু সুরক্ষা কমিশনের তরফে নোটিস পাওয়ার পরই টুইটার কর্তৃপক্ষ ওই ছবি সরিয়ে ফেলে। এরপরই সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয় রাহুল গান্ধীর অ্যাকাউন্ট।

যদিও টুইটারের তরফে কংগ্রেসের অন্য কোনও নেতার অ্যাকাউন্ট লক করা নিয়ে এখনও অবধি কিছু জানানো হয়নি। আরও পড়ুন: ভাঙলেন শীর্ষনেতা-মুখ্যমন্ত্রীর ইমেজ, কৈলাশ-শিবরাজ গলা জড়িয়ে গাইলেন ‘ইয়ে দোস্তি হাম নেহি ছোড়েঙ্গে’