‘এখনও পেন ড্রাইভ রয়েছে’, ‘হানি ট্রাপ’ নিয়ে ফের বিতর্ক উসকে দিলেন কমল নাথ

সম্প্রতি কংগ্রেস নেতা কমল নাথ দাবি করেন, তাঁর কাছে ওই বিতর্ক সম্পর্কিত পেন ড্রাইভ এখনও রয়েছে। কমল নাথের এই দাবির পরই রাজ্য জুড়ে ফের বিতর্ক শুরু হয়।

'এখনও পেন ড্রাইভ রয়েছে', 'হানি ট্রাপ' নিয়ে ফের বিতর্ক উসকে দিলেন কমল নাথ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 31, 2021 | 7:25 AM

ভোপাল: বিভিন্ন মন্তব্যে একের পর এক বিতর্ক উসকেই চলেছেন মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ (Kamal Nath)। সম্প্রতি তাঁর শাসনকালে সামনে আসা “হানি ট্রাপ” (Honey Trap) প্রসঙ্গ উল্লেখ করে তিনি জানিয়েছিলেন, এখনও তাঁর কাছে একটি পেন ড্রাইভ (Pen Drive) রয়েছে। এরপরই সিট (SIT) কমিটি তাঁর কাছে সেই তথ্য প্রমাণ চেয়ে পাঠাল।

২০১৯ সালে মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী থাকাকালীনই সামনে আসে “হানি ট্রাপ” বিতর্ক, যেখানে এক হাজারেরও বেশি চ্যাট, ভিডিয়ো ও অডিয়ো ফাঁস করে দেওয়া হয়। পুলিশি তদন্তে ভোপাল থেকে পাঁচজন মহিলাকেও গ্রেফতার করা হয়।

জানা যায়, মূলত মন্ত্রী ও উচ্চপদস্থ আমলাদের ব্ল্যাকমেল করে মোটা অঙ্কের টাকা আদায় ও নিজেদের কাজ করিয়ে নেওয়ার জন্যই এই চক্র শুরু করা হয়েছিল। তবে ওই ফাঁদে কোন কোন নেতা-মন্ত্রী পা দিয়েছিলেন, সে সম্পর্কে পুলিশ বা তদন্তকারী সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

সম্প্রতিই কংগ্রেস নেতা কমল নাথ দাবি করেন, তাঁর কাছে ওই বিতর্ক সম্পর্কিত পেন ড্রাইভ এখনও রয়েছে। এ দিকে, কমল নাথের এই দাবির পরই রাজ্য জুড়ে ফের বিতর্ক শুরু হয়। বিজেপি নেতারা প্রশ্ন করেন, “ওনার কাছে যদি প্রমাণ থাকে, তবে এতদিন কেন কোনও রাজনৈতিক নেতা বা আমলার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করতে সাহায্য করেননি?” ইতিমধ্যেই তদন্তের জন্য গঠিত বিশেষ তদন্তকারী দল বা সিট কমল নাথের কাছ থেকে সেই পেন ড্রাইভ চেয়ে পাঠিয়েছেন।

আরও পড়ুন: ‘তৃতীয় ঢেউয়ের জন্য প্রস্তুত থাকুন’, সংক্রমণের ভয়ে ১৫ জুন অবধি বিধিনিষেধের মেয়াদ বাড়ালেন উদ্ধব ঠাকরে