Congress Leader Kirti Azad: মমতা দিল্লিতে পা রাখতেই কংগ্রেসে ভাঙনের জল্পনা! এবার ঘাসফুলে যোগ দিতে পারেন কীর্তি আজাদ

Mamata Banerjee: চারদিনের সফরে সোমবারই দিল্লি গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Congress Leader Kirti Azad: মমতা দিল্লিতে পা রাখতেই কংগ্রেসে ভাঙনের জল্পনা! এবার ঘাসফুলে যোগ দিতে পারেন কীর্তি আজাদ
কংগ্রেসে যোগ দেওয়ার পর রাহুল গান্ধীর সঙ্গে। ফাইল ছবি।

নয়া দিল্লি: তৃণমূলে যোগ দিতে পারেন কংগ্রেস নেতা কীর্তি আজাদ। মঙ্গলবারই দিল্লিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে হতে পারে এই যোগদান পর্ব। ২০১৯ সালে কংগ্রেসে যোগ দেন প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। তার আগে ছিলেন বিজেপিতে। সূত্রের খবর, এবার তৃণমূলে যোগ দিতে চলেছেন তিনি।

কে এই কীর্তি আজাদ-
বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভগবত ঝা আজাদের ছেলে কীর্তি আজাদ বিহারের দ্বারভাঙা থেকে তিনবারের সাংসদ। প্রথমে বিজেপিতে যোগদান করলেও পরে ২০১৯ সালে তিনি কংগ্রেসে যোগ দেন। ‘১৯-এর লোকসভা ভোটে ধানবাদ লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন তিনি। পরাজিত হন। তবে রাজনীতিকের বাইরে কীর্তি আজাদের প্রথম পরিচয় নিঃসন্দেহে একজন প্রাক্তন ক্রিকেটার। যিনি ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন।

সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, মঙ্গলবার বিকেল ৫টায় দিল্লিতে তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে কীর্তি আজাদের। যদিও এ নিয়ে কংগ্রেস নেতার তরফে কোনও বক্তব্য সামনে আসেনি। এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের কথাও শোনা যাচ্ছিল। তবে সকাল ১০টা পর্যন্ত এই বৈঠকের সম্ভাবনা নিয়ে কোনও সদর্থক জবাব দিল্লির কংগ্রেসের তরফে আসেনি।

গত দু’মাসে কংগ্রেস ছেড়ে একাধিক হেভিওয়েট নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। গত মাসেই উত্তর প্রদেশের রাজেশপতি ত্রিপাঠী ও তাঁর ছেলে ললিতেশপতি ত্রিপাঠী তৃণমূলে যোগ দেন। এই ললিতেশপতি কংগ্রেসে থাকাকালীন প্রিয়াঙ্কা গান্ধীর ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত ছিলেন। দু’জনই মমতার উত্তরবঙ্গ সফরের সময় তৃণমূলে যোগ দেন।

 


এর আগে অসম শিলচরের প্রাক্তন কংগ্রেস সাংসদ তথা মহিলা কংগ্রেসের প্রাক্তন সর্বভারতীয় সভানেত্রী সুস্মিতা দেব হাত ছেড়ে ঘাসফুলে যোগ দেন। তিনিও রাজনীতির পরিসরে রাহুল গান্ধীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন। অন্যদিকে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেসের বর্ষীয়ান নেতা লুইজিনহো ফেলেইরোও তৃণমূলে যোগ দেন।

এবার তৃণমূলে যোগদানের সম্ভাবনা রয়েছে কীর্তি আজাদের। ক্রিকেট খেলতে খেলতেই রাজনীতির জগতে পা রাখেন আজাদ। শুরুটা হয় ভারতীয় জনতা পার্টির সঙ্গে। দ্বারভাঙায় বিজেপির সাংসদ হিসাবে নির্বাচিত হন তিনি। তা ছাড়া কংগ্রেসের ব্রিজ মোহন শর্মাকে হারিয়ে দিল্লির গোল মার্কেট আসন থেকে বিধায়কও হন কীর্তি আজাদ। কিন্তু সাংগঠনিক ক্ষেত্রে মতের অমিল হওয়ায় বিজেপি ছেড়ে ২০১৯ সালে ভোটের আগে কংগ্রেসে যোগ দেন।

 

আরও পড়ুন: Bride stages Dharna: ‘এত সহজে ছাড়ব না’! বিয়ের মণ্ডপে এল না বর, মাকে নিয়ে পাত্রী সটান হাজির ছেলের বাড়ি

 

আরও পড়ুন: Arvind Kejriwal’s Campaign for Punjab Poll: ‘বড় ভক্ত, অটোওয়ালা’র বাড়িতে পাত পেরে খেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল

Click on your DTH Provider to Add TV9 Bangla