Navjot Singh Sidhu: সহ্য হয় না আটা, খাবারের এক দানাও মুখে দিচ্ছেন না সিধু! পেতে পারেন এই ‘বিশেষ’ সুবিধা

Navjot Singh Sidhu: ৩৪ বছর পুরনো অনিচ্ছাকৃত খুনের মামলায় সুপ্রিম কোর্টের তরফে ১ বছরের জন্য সশ্রম কারাদণ্ডের সাজা দেওয়া হয় নভজ্যোৎ সিং সিধুকে।

Navjot Singh Sidhu: সহ্য হয় না আটা, খাবারের এক দানাও মুখে দিচ্ছেন না সিধু! পেতে পারেন এই 'বিশেষ' সুবিধা
জেলের পথে সিধু।
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 10:26 AM

চণ্ডীগঢ়: জেলে গিয়ে ভাল নেই কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধু(Navjot Singh Sidhu)। জেলে যাওয়ার ২৪ ঘণ্টা কেটে গেলেও, তিনি এক দানা খাবারও মুখে তোলেননি। তাঁর আইনজীবী এইচপিএস ভর্মা নিজেই এই কথা বলেন। শুক্রবার তিনি পাতিয়ালা আদালতে (Patiala Court) আত্মসমর্পণের পরই তাঁকে পাতিয়ালা জেলে (Patiala Jail) নিয়ে যাওয়া হয়। সেই রাতে নৈশভোজ করেননি তিনি। রাতে ঘুমোচ্ছেনও না। শনিবারও সারাদিন প্রায় না খেয়েই কাটিয়েছেন সিধু, এমনই জানা গিয়েছে। সম্প্রতিই সিধুর একটি গুরুতর অস্ত্রোপচার হওয়ায়, খাবারের উপরে একাধিক নিষেধাজ্ঞা জারি রয়েছে বলে জানিয়েছেন কংগ্রেস নেতার আইনজীবী।

৩৪ বছর পুরনো অনিচ্ছাকৃত খুনের মামলায় সুপ্রিম কোর্টের তরফে ১ বছরের জন্য সশ্রম কারাদণ্ডের সাজা দেওয়া হয় নভজ্যোৎ সিং সিধুকে। বৃহস্পতিবার রাতেই সিধু জানিয়েছিলেন, আইনের হাতে নিজেকে সমর্পণ করে দেবেন। তবে শুক্রবার তাঁর আইনজীবী শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আত্মসমর্পণের জন্য অতিরিক্ত সময় চান। বিকেল গড়াতেই ফের সিদ্ধান্ত বদল করে সিধু নিজেই পাতিয়ালা আদালতে গিয়ে আত্মসমর্পণ করেন।

রুটিন মাফিক স্বাস্থ্য পরীক্ষার পর রাতে পাতিয়ালা জেলে নিয়ে যাওয়া হলে, সেখানে নৈশভোজে সিধুকে আটার ৬টি রুটি ও ডাল-সবজি খেতে দেওয়া হয়। তবে সিধু আদালতেই জানিয়েছিলেন, সম্প্রতিই তাঁর অস্ত্রোপচার হওয়ায় চিকিৎসকেরা তাঁকে আটার কোনও খাবার খেতে বারণ করেছেন। আলাদাভাবে নিজের জন্য খাবার আনানোর আবেদন জানালেও, আদালতের তরফে তা খারিজ করে দেওয়া হয়েছে।

সিধুর আইনজীবী এইপিএস ভর্মা জানান, পাতিয়ালা আদালতে চিকিৎসকের বিধিনিষেধ মেনে খাবারের ব্যবস্থা করার আর্জি জমা দেওয়া হয়েছে। যদিও কর্তৃপক্ষের তরফে এখনও কোনও জবাব মেলেনি। তবে সূত্রের খবর, শারীরিক অসুস্থতার কারণে বাইরে থেকে ওষুধ কিনিয়ে আনতে পারবেন সিধু। চিকিৎসক প্রেশকিপশনে যে ওষুধগুলি সুপারিশ করবেন, তা জেলের ক্যান্টিন থেকে কিনতে পারবেন প্রাক্তন ক্রিকেটার। কিন্তু বাইরে থেকে কোনও খাবার আনানোর অনুমতি এখনও পাননি তিনি।