ভয়ঙ্কর করোনা পরিস্থিতিতে রাজ্যে নির্বাচনী প্রচার বাতিল রাহুলের, কী বললেন বাকি নেতাদের?

নিজের প্রচার কর্মসূচি বাতিলের পাশাপাশি বাকিদেরও প্রচার বাতিলের অনুরোধ জানান রাহুল গান্ধী।

ভয়ঙ্কর করোনা পরিস্থিতিতে রাজ্যে নির্বাচনী প্রচার বাতিল রাহুলের, কী বললেন বাকি নেতাদের?
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 2:35 PM

নয়া দিল্লি: দেশে যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাতে নির্বাচনী প্রচারকেও দায়ী করেছে কংগ্রেস। পরোক্ষে নিজেদের দোষও স্বীকার করে নিয়েছিলেন দলনেত্রী সনিয়া গান্ধী। সেই কথাকে মাথায় রেখেই এ বার পশ্চিমবঙ্গের যাবতীয় নির্বাচনী প্রচার বাতিল করে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

বাকি চার রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হয়ে গেলেও পশ্চিমবঙ্গে এখনও তিন দফা ভোটগ্রহণ বাকি রয়েছে। নির্বাচনী প্রচার সারতে দিল্লি থেকে ঘন ঘন যাতায়াত করছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ সহ বিজেপির শীর্ষ নেতৃত্বরা। সম্প্রতি পঞ্চম দফার আগে উত্তরবঙ্গে এসে দলের হয়ে প্রচার সেরেছিলেন রাহুল গান্ধীও। কিন্তু প্রতিনিয়ত যে হারে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তা দেখে বাংলায় জোটসঙ্গী সিপিআই(এম)-র দেখানো পথেই হাঁটলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

এদিন সকালে তিনি টুইট করে লেখেন, “বর্তমান কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে আমি পশ্চিমবঙ্গে সমস্ত নির্বাচনী প্রচার বাতিল করছি। একইসঙ্গে আমি বাকি রাজনীতিবিদদেরও অনুরোধ করছি, তাঁরাও যেন এই কঠিন পরিস্থিতিতে বিশাল জনসমাগমের ফল কী হতে পারে, তা নিয়ে চিন্তা করেন।”

দেশে করোনা পরিস্থিতি নিয়ে বরাবরই সোচ্চার হয়েছেন রাহুল গান্ধী। “অপরিকল্পিত  লকডাউনে”-র কারণে দেশের পরিযায়ী শ্রমিক ও সাধারণ মানুষকে যে দুর্দশার মধ্যে দিয়ে যেতে হয়েছিল, তা নিয়ে প্রায়সই টুইট করে থাকেন তিনি। সম্প্রতি মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে টিকা ঘাটতি দেখা দেওয়ায় বিদেশে রফতানি বন্ধ করে দেশে করোনা টিকারযোজান বাড়ানোর পরামর্শ দিয়েছিলেন।

আরও পড়ুন: করোনামুক্ত হলেন বিপ্লব দেব, দ্বিতীয়বারও করোনাকে হারালেন তাঁর স্ত্রী